Home জাতীয় সন্ধ্যায় কুরবানির ঈদের তারিখ নির্ধারণে সভা

সন্ধ্যায় কুরবানির ঈদের তারিখ নির্ধারণে সভা

by Amir Shohel
ঈদের তারিখ নির্ধারণে সভা

ঢাকা : আসন্ন পবিত্র ঈদুল আজহা অর্থাৎ কুরবানির ঈদের তারিখ নির্ধারণে সভা করবে জাতীয় চাঁদ দেখা কমিটি। জিলহজ মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে ২১ জুলাই মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে (বাদ মাগরিব) এই সভা হবে।

ইসলামিক ফাউন্ডেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, সৌদি আরব কুরবানির ঈদের তারিখ নির্ধারণ করেছে চলতি মাসের ৩১ তারিখ।

মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। এ বিষয়ে ইসলাম ধর্ম মতে, প্রায় চার হাজার বছর আগে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য হজরত ইব্রাহিম (আ.) তার ছেলে হজরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে গিয়েছিলেন। আল্লাহর কুদরতে হজরত ইসমাইলের (আ.) পরিবর্তে একটি দুম্বা কোরবানি হয়। হজরত ইব্রাহিমের (আ.) এই ত্যাগের মহিমার কথা স্মরণ করে মুসলিম সম্প্রদায় জিলহজ মাসের ১০ তারিখে আল্লাহ তাআলার অনুগ্রহ লাভের আশায় পশু কোরবানি করে থাকেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম আজকের সভায় সভাপতিত্ব করবেন। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

টেলিফোন নম্বর- ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭।

ফ্যাক্স নম্বর-৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like