Home জাতীয় ঈদে ঘরে ফেরার প্রবণতা করোনা বিপর্যয় তৈরি করতে পারে

ঈদে ঘরে ফেরার প্রবণতা করোনা বিপর্যয় তৈরি করতে পারে

by Newsroom
পরীক্ষিত নেতা

ভয়েস রিপোর্ট: করোনা সংক্রমণকালে ঈদে মানুষের ঘরমুখী হওয়ার প্রবণতা বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করতে পারে। এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার মতে, ঈদে বাড়ি ফিরতে গিয়ে মানুষ নিজে যেমন ক্ষতিগ্রস্ত হবে কেমন আশপাশের মানুষকে ক্ষতিগ্রস্ত করবে।
মঙ্গলবার সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক ভিডিওবার্তায় এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সরকার উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে, করোনার এই সংকটকালে আসন্ন রোজার ঈদকে ঘিরে মানুষ দলে দলে গ্রামমুখী হয়েছে, যা অত্যন্ত বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করতে পারে। জেনেশুনে এমন ভয়ানক পরিস্থিতি তৈরি অনাকাঙ্ক্ষিত। এতে নিজেরা যেমন ক্ষতিগ্রস্ত হবে, তেমনি আশপাশের অন্যদের জীবন ও জীবিকায় হুমকি ডেকে আনবে। তাই তিনি যেখানে যারা অবস্থানে করছেন, এখানে থেকে ঈদ অতিবাহিত করার আহ্বান জানান।
এসময় ঘূর্ণিঝড় আম্পানের প্রসঙ্গ টেনে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, প্রাণঘাতী এই সংকটকালে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে ঘূর্ণিঝড় আম্পান। এই সাইক্লোন বুধবার বিকেল নাগাদ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। এটি সিডরের চেয়েও বিধ্বংসী হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

You may also like