Home জাতীয় এমসি কলেজে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

এমসি কলেজে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

by Newsroom
এমসি কলেজে

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের হোস্টেলে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

২৮ সেপ্টেম্বর সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। কমিটিকে ৩ দিনের মধ্যে প্রাথমিক রিপোর্ট এবং সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) মো. শাহেদুল কবীর চৌধুরীর নেতৃত্বে উচ্চপর্যায়ের এই কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার তদন্তের কাজে সিলেট আসছেন বলে জানিয়েছেন এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমেদ।

এদিকে চাঞ্চল্যকর এই মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত ৫ আসামিসহ ৭জনকে গ্রেফতার করেছে সিলেট রেঞ্জ পুলিশ ও র‌্যাব- ৯। এদের মধ্যে ছয়জনের পাঁচদিন করে রিমান্ডে নেয়া হয়েছে।

এরা হলেন- মামলার প্রধান আসামি সাইফুর রহমান, চার নম্বর আসামি অর্জুন লস্কর ও পাঁচ নম্বর আসামি মুক্তিযুদ্ধ মঞ্চ এমসি কলেজ শাখার সভাপতি রবিউল হাসান, এজাহারভুক্ত আসামি মাহবুবুর রহমান রনি, সন্দেহভাজন আসামি রাজন ও আইনুদ্দিন।

আরও পড়ুন- আরও তিন আসামির রিমান্ড মঞ্জুর

২৫ সেপ্টেম্বর শুক্রবার রাতে এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে  এক গৃহবধূকে ধর্ষণ করা অভিযোগ উঠে। পরে এ ঘটনায় ৬জনের নাম উল্লেখ করে মোট ৯জনের বিরুদ্ধে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় মামলা করেছেন। তারা সবাই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।

এই ছয়জন হলেন- সাইফুর রহমান (২৮), তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), অর্জুন লস্কর (২৫), রবিউল ইসলাম (২৫) ও মাহফুজুর রহমান ওরফে মাসুম (২৫)।

ভয়েস টিভি/টিআর

You may also like