Home জাতীয় এসএসসির ফল ৩০ ডিসেম্বর

এসএসসির ফল ৩০ ডিসেম্বর

by Shohag Ferdaus

২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ২৮ ডিসেম্বর মঙ্গলবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকডেমি (নায়েম) এর উদ্যোগে শিক্ষা ক্যাডারের ১৬৪তম বুনিয়াদি কোর্সের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারাংশ তুলে দেওয়া হবে।’

সকালে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, সবকছিু প্রস্তুত রয়েছে। প্রধানমন্ত্রীর অফিসে প্রস্তাব পাঠানো হয়েছে। আজই হয়তো সিদ্ধান্ত পাবো। অফিসিয়িলি জানা গেলে জানাতে পারবো।

সম্প্রতি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করে। ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠায়।

৩০ ডিসেম্বর সকালে শিক্ষা বোর্ডগুলোর পক্ষে ফলের সার সংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হবে। পরে বিস্তারিত ফল তুলে দেওয়া হবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাতে। এরপর বিস্তারিত ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

করোনাভাইরাস অতিমারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ৯ মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, এক মাসের মধ্যে ফল প্রকাশের চেষ্টা করা হবে।

ভয়েস টিভি/এসএফ

You may also like