Home জাতীয় এসকে সিনহার রায় আজ

এসকে সিনহার রায় আজ

by Shohag Ferdaus
সিনহাসহ

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) ১১ জনের বিরুদ্ধে করা ঋণ জালিয়াতির মামলার রায় আজ ৯ নভেম্বর মঙ্গলবার। ঢাকার বিশেষ জজ আদালত ৪-এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেবেন।

গত ২১ অক্টোবর এটি ঘোষণার দিন ধার্য ছিল। তবে রায় প্রস্তুত না হওয়ায় ৯ নভেম্বর তারিখ নির্ধিারণকরা হয়। এর আগে ১৪ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ (দুদক) ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ৫ অক্টোবর রায় ঘোষণার দিন ঠিক ছিল।তবে ওই দিন বিচারক অসুস্থ হয়ে ছুটিতে থাকায় তা হয়নি।

এসকে সিনহা ছাড়া মামলার অন্য আসামিরা হলেন ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

গত ২৯ আগস্ট একই আদালতে আত্মপক্ষ সমর্থন করে নিজেদের নির্দোষ দাবি করেন সাত আসামি।ওই সময় আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন তারা।

২০১৯ সালের ১০ জুলাই ঋণ জালিয়াতি এবং ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা ১-এ মামলা করা হয়। মামলার বাদী দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

গত ২৪ আগস্ট আলোচিত এ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। শেষে ওই দিনই আদালত আসামিপক্ষের আত্মপক্ষ সমর্থনে ২৯ আগস্ট দিন ধার্য করেন। এ মামলায় ২১ সাক্ষীর সবার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

  1. ভয়েস টিভি/এসএফ

You may also like