Home জাতীয় কক্সবাজারের পৌর মেয়রকে দুদকে জিজ্ঞাসাবাদ

কক্সবাজারের পৌর মেয়রকে দুদকে জিজ্ঞাসাবাদ

by Amir Shohel

সরকারি খাস জমি দখলসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে অর্থ আত্মাসাতের অভিযোগে কক্সবাজার পৌর মেয়র মজিবুর রহমানকে পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

রোববার (২০ মার্চ) দুপুর ১টা থেকে বিকাল পৌনে পাঁচটা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সংস্থাটির উপ-পরিচালক মো. আলী আকবর তাকে জিজ্ঞাসাবাদ করেন।

পরে বিকাল ৪টা ৪৪ মিনিটে দুদক কার্যালয় থেকে বেরিয়ে যান মেয়র মজিবুর রহমান।

তার বিরুদ্ধে যেসব অভিযোগ— কক্সবাজারের সুগন্ধা পয়েন্টের সরকারি খাস জমির উপর ৬০টি দোকান ঘর ও ১২নং ওয়ার্ডের কলাতলীস্থ সরকারি খাস জমিতে কাঁচাবাজার নির্মাণ, ব্যক্তি মালিকানাধীন ১০টি হোটেল/রিসোর্ট দখল, অনিয়মের মাধ্যমে কক্সবাজার ভূ-উপরস্থ পানিশোধনাগার প্রকল্পের জমি অধিগ্রহণের অর্থ উত্তোলন, ২৬টি মেগা প্রকল্পের জমি অধিগ্রহণে উৎকোচ গ্রহণ, উৎকোচ গ্রহণপূর্বক জেলার ২টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের নির্বাচনে মনোনয়ন বাণিজ্য এবং কক্সবাজার পৌরসভার ৪৪টি উন্নয়নমূলক কাজ থেকে ১০ শতাংশ ঘুষ গ্রহণসহ সরকারি অর্থ সম্পত্তি আত্মসাত।

মেয়র মজিবুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের এড়িয়ে যান তিনি।

দুদকের অপসারিত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন কক্সবাজারের ভূমি অধিগ্রহণের অনিয়মের বিষয়ে যে দীর্ঘ অনুসন্ধান করেছেন সেখানে শতাধিক অভিযুক্তের মধ্যে নাম এসেছিলো কক্সবাজারের পৌরমেয়র মজিবুর রহমানের।

ভয়েসটিভি/এএস

You may also like