Home জাতীয় করোনাকালেও চলবে সব নির্বাচন

করোনাকালেও চলবে সব নির্বাচন

by Amir Shohel

করোনাভাইরাস প্রকোপের কারণে কোনও নির্বাচন না পেছানোর কথা জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, যখন যেই নির্বাচনের সময় আসবে তখন সেটির আয়োজন করা হবে।

১১ অক্টোবর রোববার নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

পৌরসভা নির্বাচন প্রসঙ্গে মো. আলমগীর বলেন, কোভিড-১৯ পরিস্থির কারণে কারণে পৌরসভা নির্বাচন পেছানো হবে না। নীতিগতভাবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী নভেম্বর-ডিসেম্বরে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

ইসির সিনিয়র সচিব বলেন, কমিশনের নীতিগত সিদ্ধান্ত হচ্ছে করোনার কারণে নির্বাচন পেছানো হবে না। যখন যেই নির্বাচন সামনে চলে আসবে সেগুলো আগে করা হবে।পৌরসভা নির্বাচনের ভোট জানুয়ারি-ফেব্রুয়ারিতে হতে পারে। এর আগে-পরেও হতে পারে।

করোনার কারণে এবার শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা কম উল্লেখ করে তিনি বলেন, এইচএসসি পরীক্ষা হবে না। সবদিক বিবেচনা করে নির্বাচনের দিন তারিখ নির্ধারণ করা হবে।

মো. আলমগীর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডে সরকার সমর্থক প্রার্থীর একচেটিয়া ভোট পাওয়ার বিষয়ে বলেন, এ সংখ্যক ভোট পাওয়া স্বাভাবিক বা অস্বাভাবিক এমন মন্তব্য করার মতো বিশেষজ্ঞ নই। তবে নির্বাচন নিয়ে রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার বা প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ না এলে নির্বাচন খারাপ হয়েছে তা কীভাবে বলবো।

ভয়েসটিভি/এএস

You may also like