Home জাতীয় করোনা ভাইরাসে দেশে আরো ২ মৃত্যু, শনাক্ত ৫৭১ জন

করোনা ভাইরাসে দেশে আরো ২ মৃত্যু, শনাক্ত ৫৭১ জন

by Newsroom


ভয়েজ রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যু’র সংখ্যা হয়েছে ১ শো ৭০ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫ শো ৭১ জন। মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২ শো ৩৮ জন। নতুন করে সুস্থ হয়েছে ১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ শো ৭৪ জন। শুক্রবার দুপুরে করোনা ভাইরাসের সবশেষ খবর জানাতে অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৯ শো ৫৮টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৫ শো ৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২ শো ৩৯টি।
মৃত্যুবরণ করা দু’জনের একজন ঢাকার ভিতরে ও একজন ঢাকার বাইরে। একজন পুরুষ ও একজন নারী। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, এক জনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে এবং একজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১ শো ৭৫ জন। মোট আইসোলেশনে আছেন ১ হাজার ৫ শো ২২ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৩ শো ৮১ জন।

তিনি বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা আছে নয় হাজার ৭ শো ৩৮টি। ঢাকার ভিতরে আছে তিন হাজার ৯ শো ৪৪টি। ঢাকা সিটির বাইরে পাঁচ হাজার ৭ শো ৯৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩ শো ৪১টি, ডায়ালোসিস ইউনিট আছে ১ শো ২টি।

You may also like