Home জাতীয় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে; শনাক্ত ১৬১৭, মারা গেছে ১৬ জন

করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে; শনাক্ত ১৬১৭, মারা গেছে ১৬ জন

by Newsroom

ভয়েস রিপোর্ট: দেশে মাত্র একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে এক হাজার ৬১৭ জন। মৃত্যু হয়েছে আরো ১৬ জনের। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। মোট আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৭৩৮ জন।
বুধবার দুপুরে দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি বলেন, নতুন করে মৃত্যু হওয়া ১৬ জনের মধ্যে ১৩ জন পুরুষ। তিনজন নারী। এসময় করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা (ডাব্লিউএইচও) স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা মেনে চলার আহ্বান জানান অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, ময়মনসিংহ বিভাগের ৩ জন ও রংপুর বিভাগে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে সর্বমোট ৫ হাজার ২০৭ জন সুস্থ হয়েছেন। ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ২০৭ জনের করোনা পরীক্ষা করা হয়। দেশে এখন ৪৩টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

You may also like