Home জাতীয় করোনায় আক্রান্ত ১১৫৩ পুলিশ সদস্য

করোনায় আক্রান্ত ১১৫৩ পুলিশ সদস্য

by shahin

ভয়েজ রিপোর্ট : দেশে গত সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৫৩ জন পুলিশ। আর এ পর্যন্ত ৫ পুলিশ সদস্য করোনায় প্রাণ হারিয়েছেন।

মঙ্গলবার ৫ মে পুলিশ সদর দফতর থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে সর্বশেষ ৫ মে পর্যন্ত ১১৫৩ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন । গত রোববার ও সোমবার আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৮৫৪ ও ৯১৪ আর মঙ্গলবার আক্রান্ত হয় ২৩৯ জন পুলিশ সদস্য । করোনাভাইরাসে (কোভিড-১৯) এ সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে পুলিশ বাহিনীর সদস্যরা । এর পরের রয়েছে চিকিৎসক তথা স্বাস্থ্য কর্মীদের সংখ্যা ।

সারা দেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত যোগ করে দেখা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছে ৩১৫ জন এবং আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২৫০ জন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সোমবারের (৪ মে) হিসাব অনুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত ৪৪৯ পুলিশ সদস্য। তবে আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

ডিএমপি জানায়, করোনায় মাঠ পর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ পুলিশ সদস্যের। তাদের মধ্যে চারজন ডিএমপির ও একজন এসবির। তারা হলেন, ডিএমপির কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), পিওএমের এসআই সুলতানুল আরেফিন এবং পুলিশের বিশেষ শাখার এসআই নাজির উদ্দীন (৫৫)।

You may also like