Home জাতীয় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

by Amir Shohel
১০ লাখ ছুঁইছুঁই

বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে দেশে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৩ জন ও নারী ১২ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ হাজার ৮০৭ জনে দাঁড়াল। এ সময়ে আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮৮৮ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৭৫ হাজার ৮৭৯ জনে।

৫ ডিসেম্বর শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৯৯টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৫৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৮ লাখ ৪৯ হাজার ৯৫১টি।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭০ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৬৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত ৬ হাজার ৮০৭ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ২০৭ (৭৬ দশমিক ৪৯ শতাংশ) ও নারী এক হাজার ৬০০ জন (২৩ দশমিক শূন্য ৫১ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ‌বি‌শোর্ধ্ব একজন, চ‌ল্লিশোর্ধ্ব একজন, পঞ্চা‌শোর্ধ্ব নয়জন এবং ষা‌টোর্ধ্ব ২৪ জন। ২৪ ঘণ্টা মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২৩ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে দুজন, খুলনা দুজন, বরিশাল দুজন, রংপুর তিনজন, সি‌লেট বিভা‌গের একজন এবং ময়মনসিংহ বিভাগের দুজন রয়েছেন।

ভয়েসটিভি/এএস

You may also like