Home জাতীয় করোনায় মৃত্যুর সংখ্যা সোয়া তিন’শ ছাড়ালো; শনাক্ত ২২ হাজারের বেশি

করোনায় মৃত্যুর সংখ্যা সোয়া তিন’শ ছাড়ালো; শনাক্ত ২২ হাজারের বেশি

by Newsroom

ভয়েস রিপোর্ট: আবারো একদিনে নতুন করে এক হাজার ২৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এটিই এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হলো ২২ হাজার ২৬৮ জন। আর মারা গেছে আরো ১৪ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছে ২৫৬ জন। আর মোট সুস্থ হলো চার হাজার ৩৭৩ জন।
রোববার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।
তিনি জানান, মৃত্যুবরণকারী ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ, একজন নারী। এরমধ্যে ঢাকা বিভাগের ৯ জন এবং চট্টগ্রাম বিভাগের পাঁচ জন। ১৪ জনের মধ্যে শুধু হাসপাতালেই মারা গেছে ১৩ জন এবং বাসায় একজন। আর অঞ্চল বিবেচনায় ঢাকা শহরে মারা গেছেন পাঁচ জন, চট্টগ্রাম শহরে চার জন, সাভার এবং কেরানীগঞ্জে একজন করে এবং নারায়ণগঞ্জ, কুমিল্লায় ও শরীয়তপুরে একজন করে মারা গেছেন।
নাসিমা সুলতানা জানান, ৪২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৮ হাজার ৫৭৪টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১১৪টি নমুনা। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক লাখ ৭৫ হাজার ৪০৮টি।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৭৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন তিন হাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৪ জন। এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৬০৪ জন।

You may also like