Home জাতীয় করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু; নতুন শনাক্ত ১০৩৪ জন

করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু; নতুন শনাক্ত ১০৩৪ জন

by Newsroom

ভয়েস রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৩৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ১০৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬’শ ৯১ জন।
সোমবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ২’শ ৬৭টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ২’শ আটটি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮’শ ৬৫টি।
নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এদের মধ্যে পুরুষ ৫ জন, নারী ৬ জন। ঢাকায় ৮ জন, চট্টগ্রামে দুইজন, রংপুরে একজন বাসিন্দা। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে রয়েছে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে একজন।
তিনি আরো বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২’শ ৫২ জন। এই নিয়ে মোট সুস্থ হলো ২ হাজার ৯’শ ২জন।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৩ জন। মোট আইসোলেশনে আছেন ২ হাজার ২’শ ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন ২ হাজার ৩’শ ৬০ জন। অদ্যাবধি আইসোলেশনে এসেছেন ২ লাখ ১২ হাজার ৯’শ ৮৩ জন।
তিনি বলেন, সারাদেশে ৬৪ জেলায় ছয়শ ১৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুতি। তৎক্ষণিকভাবে এসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সেবা দেওয়া যাবে ৩০ হাজার ৯’শ ৫৫ জনকে।
তিনি বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা আছে ৮’শ হাজার ৬’শ ৩৪টি। ঢাকার ভেতরে আছে ২ হাজার ৯’শটি। ঢাকা সিটির বাইরে ৫ হাজার ৭’শ ৩৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩’শ ২৯টি, ডায়ালাসিস ইউনিট আছে ১০২টি।

You may also like