Home জাতীয় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের করোনা পজেটিভ

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের করোনা পজেটিভ

by Amir Shohel

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

৮ অক্টোবর বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় বর্ষীয়ান এই রাজনীতিকের শরীরে করোনা শনাক্ত হয়।

গণমাধ্যমেকে বিষয়টি নিশ্চিত করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এপিএস মো. নূর খান বলেন, বৃহস্পতিবার সকালে বিআইটিআইডি ল্যাবে পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। রাত ১০টার দিকে তিনি করোনা পজিটিভ বলে জানা যায়।

বর্তমানে তিনি চট্টগ্রামের পাঁচলাইশ মোড়ে অবস্থিত পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।

সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাংলাদেশের প্রথম সারির একজন শিল্পপতি। বর্তমানে তিনি চট্টগ্রাম-১ (মীরসরাই) আসন থেকে নির্বাচিত বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য।

রাজনৈতিক অঙ্গনে তিনি দেশের প্রাচীনতম ও ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী পদ প্রেসিডিয়াম সদস্য।

তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পরিবহন এবং গৃহায়ন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। একাত্তরে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে উল্লেখযোগ্য অবদান রাখেন তিনি। তিনি ২০১৯ সালের ৬ জানুয়ারি পর্যন্ত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

ভয়েসটিভি/এএস

You may also like