Home জাতীয় করোনা বিষয়ক বুলেটিন সপ্তাহে দু’দিন করার আহবান কাদেরের

করোনা বিষয়ক বুলেটিন সপ্তাহে দু’দিন করার আহবান কাদেরের

by Newsroom
বিএনপি

দেশে করোনাভাইরাস মহামারী নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ভিডিও বুলেটিন একেবারে বন্ধ না করে সপ্তাহে অন্তত দুদিন প্রচারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১২ আগস্ট বুধবার নিজের সরকারি বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিআরটিএ ও বিআরটিসি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় যুক্ত হয়ে স্বাস্থ্য বুলেটিন নিয়েও কথা বলেন তিনি।

কাদের বলেন, “করোনা সংক্রমণ, মৃত্যুসহ প্রতিদিন স্বাস্থ্যবিভাগের আপডেট বন্ধ হলে সংক্রমণ বিস্তারে জনমানুষের মাঝে শৈথিল্য দেখা দিতে পারে। পাশাপাশি গুজবের ডাল-পালা বিস্তারেরও আশঙ্কা থেকে যাবে, তাই বিষয়টি বাস্তবতার নিরিখে বিবেচনায় নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাই।”

চীনে নতুন করোনাভাইরাস সংক্রমণের পর এ বিষয়ে হালনাগাদ তথ্য জানাতে গত ৮ ফেব্রুয়ারি নিয়মিত সংবাদ সম্মেলনের আয়োজন শুরু করে আইইডিসিআর।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআরের পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরা তখন সাংবাদিকদের উপস্থিতিতে বিভিন্ন তথ্য উপস্থাপনের পাশাপাশি বিভিন্ন প্রশ্নের উত্তরও দিতেন। মাঝে-মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকও সংবাদ সম্মেলনে আসতেন।

দেশে কোভিড-১৯ রোগী শনাক্তের পর গত মার্চে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয় স্বাস্থ্য অধিদপ্তর। আইইডিসিআরের পরিবর্তে সংবাদ সম্মেলন করা হয় স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবন থেকে। সেব্রিনা ফ্লোরার পরিচালনায় ওই সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও তার বাসা থেকে যোগ দিতেন কখনও কখনও।

তখনও ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অংশ নিয়ে প্রশ্ন করার সুযোগ ছিল গণমাধ্যমের কর্মীদের। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে সে সুযোগ বাদ দেওয়া হয়। তখন সংবাদ সম্মেলন হয়ে যায় সংবাদ বুলেটিন।

বুলেটিন চালুর পর অধিকাংশ দিনই সর্বশেষ তথ্য নিয়ে হাজির হচ্ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ডা. নাসিমা সুলতানা। বুধবার থেকে সেই ভিডিও বুলেটিন প্রচার বন্ধ করে শুধু প্রেস রিলিজ দিয়ে সাংবাদিকদের তথ্য জানানো শুরু হওয়ার কথা।

ভয়েস টিভি/নিজস্ব প্রতিবেদক/ডিএইচ

You may also like