Home জাতীয় কাশিমপুর কারাগারে সিসিটিভি ফুটেজ ফাঁস, তদন্তে কমিটি

কাশিমপুর কারাগারে সিসিটিভি ফুটেজ ফাঁস, তদন্তে কমিটি

by Amir Shohel

কাশিমপুর কারাগারে বন্দির সঙ্গে এক নারীর দেখা করার সিসিটিভি ফুটেজ কীভাবে ফাঁস হলো, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ৩১ জানুয়ারি এই কমিটি গঠন করে কারা অধিদফতর। সাত কর্মদিবসের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন জমা দেয়ার জন্যে কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে কারা অধিদফতরের যশোর বিভাগের ডিআইজি প্রিজনস মো. ছগির মিয়াকে। কমিটির অন্য সদস্যরা হলেন- কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (চলতি দায়িত্ব) মো. গিয়াস উদ্দিন ও ফরিদপুর জেলা কারাগারের জেল সুপার আল মাসুম।

৫ ফেব্রুয়ারি শুক্রবার তদন্ত কমিটির প্রধান মো. ছগির মিয়া বলেন, কারাগারের অভ্যন্তরীণ বিষয় কীভাবে বাইরে প্রকাশ পেলো, সেটা খতিয়ে দেখতে কারা অধিদফতর এই তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ৭ ফেব্রুয়ারি রোববার কাশিমপুর কারাগারে গিয়ে এ বিষয়ে কাজ শুরু করবো। আশা করি যথাসময়ে প্রতিবেদন জমা দিতে পারবো। তখন আমরা এ বিষয়ে প্রতিবেদনে মতামত ও সুপারিশ দিতে পারবো।

কোভিড-১৯ সংক্রমণ রোধে কারাবন্দিদের সঙ্গে বাইরের কারও দেখা করার সুযোগ না থাকলেও গত ৬ জানুয়ারি দুপুরে কারা কর্মকর্তাদের সহযোগিতায় আলোচিত হলমার্ক কোম্পানির জিএম তুষারের সঙ্গে এক নারী সাক্ষাৎ করেন। ওই ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশিত হলে বিষয়টি সবার নজরে আসে।

ভয়েসটিভি/এএস

You may also like