Home জাতীয় ‘কীভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে পারি, সে চেষ্টাই চালাবো’

‘কীভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে পারি, সে চেষ্টাই চালাবো’

by Amir Shohel

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সবাইকে টিকার আওতায় এনে কীভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে পারি, সে চেষ্টাই চালানো হবে। ৯ জানুয়ারি রোববার ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়ায় মেইন ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘টিকা কার্যক্রম জোরেশোরে চলছে। সবাইকে টিকার আওতায় এনে কীভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে পারি, সে চেষ্টাই চালাবো। যদি মনে হয় খোলা রাখলে সংক্রমণ বাড়বে, খোলা থাকার কারণে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেবো।’

গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘যারা বলছেন বন্ধ করার সিদ্ধান্ত হয়ে গেছে, হয়ে যাচ্ছে, তারা শুধু একটি সেনসেশন ক্রিয়েট করার জন্য বলছেন। তারা সবসময়ই গুজব ছড়ায়, গুজবে কান দেবেন না। যদি বন্ধ করতে হয় আমরাই বলবো। প্রয়োজনে বন্ধ করবো। যতক্ষণ পর্যন্ত সেই প্রয়োজন না অনুভূত হবে, ততক্ষণ নিশ্চয় আমরা বন্ধ করবো না। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা স্বাভাবিক একটা শিক্ষা কার্যক্রম চালিয়ে যাক। কাজেই সবাইকে সচেতন হতে হবে। সবার কাছে আমার আবেদন, আমাদের সবাইকে দায়িত্বশীল হতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে।

ভয়েসটিভি/এএস

You may also like