Home ভিডিও সংবাদ কুড়িগ্রামে অনলাইনে লেখাপড়া জনপ্রিয় হয়ে উঠছে

কুড়িগ্রামে অনলাইনে লেখাপড়া জনপ্রিয় হয়ে উঠছে

by Newsroom

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে জনপ্রিয় হয়ে উঠছে অনলাইনে ও কোর্স পদ্ধতিতে লেখাপড়া। করোনা ভাইরাস সংক্রমরোধে বাসায় থেকেই সাফল্য পাচ্ছে শিক্ষার্থীরা। আর এই সাফল্য ধরে রাখতে কুড়িগ্রামে এসএসসি পরীক্ষায় শ্রেষ্ঠত্ব অর্জন করা এন এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল যুক্ত করেছে অভিভাবকদের। সাড়াও পেয়েছে অপ্রত্যাশিত। তাই স্কুল বন্ধ থাকলেও ঘরে বসেই চলছে পড়াশোনা।

করোনা পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এতে পিছিয়ে পড়ছে বেশিরভাগ শিক্ষার্থী। এমন পরিস্থিতিতে কুড়িগ্রামের উলিপুরে এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল অনলাইন ও কোর্স পদ্ধতির মাধ্যমে লেখাপড়ার ব্যবস্থা করেছে। মাস শেষে অভিভাকরা স্কুল থেকে পরীক্ষাপত্র এনে নিজ সন্তানদের বাড়িতেই পরীক্ষা নিচ্ছেন। তাই প্রথমবার এসএসিতে অংশ নিয়েই তারা জেলায় ফলাফলের দিক দিয়ে প্রথম স্থান দখল করেছে। এবার এ স্কুল থেকে ৮৮জন জিপিএ-৫ পেয়েছে।

শিক্ষকরা জানান, ‘আমরা স্কুলের’ নামে অনলাইন পেজে ক্লাসের টাস্কগুলো ভিডিওতে ছেড়ে দেয়া হয়। পাশাপাশি যোগাযোগ রাখা হয় অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে। এ কারণে শিক্ষার ধারাবাহিকতা ধরে রাখা সম্ভব হচ্ছে।

করোনা পরিস্থিতির কারণে সবাই বাসায় অবস্থান করছে। তাই শিক্ষার্থীদের শিক্ষার মান ধরে রাখতে সরকারের নির্দেশনা মেনে অনলাইন পদ্ধতিতে পড়াশুনা চালানো হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানানলেন, স্কুলটি নিজ উদ্যোগেই অনলাইনে ক্লাস চালু রেখেছে। এ কারণেই শিক্ষার্থীরা বাড়িতে বসে পড়াশোনা করতে পারছে।

You may also like