Home বিনোদন ক্যানসার জয়ী আলভারো এখন মি: প্রফেসর দি সুপারষ্টার

ক্যানসার জয়ী আলভারো এখন মি: প্রফেসর দি সুপারষ্টার

by Imtiaz Ahmed

মি:প্রফেসর দি সুপারস্টার, স্প্যানিশ অভিনেতা যিনি সম্প্রতি লা কাসা দে পাপেল বা মানি হায়েস্ট শিরোনামের স্প্যানিশ সিরিজে প্রধান ভূমিকায় অভিনয় করার মাধ্যমে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছেন।বিশ্বে এখন পর্যন্ত যতগুলো থ্রিলিং,চুরি,ব্যাংক ডাকাতি

নিভর্র ওয়েব সিরিজ নির্মান হয়েছে মানি হায়েস্ট তার মধ্যে অন্যতম।২০১৭ সালে শুরু হওয়া সিরিজটা সিজন ৫ এর ভলিউম ২ আর মাধ্যমে শেষ হয় গেলো ৩ ডিসেম্বর।

কোট,প্যান্ট,টাই পরা মি: প্রফেসর ছিলো এই সিরিজের সবগুলো চরিত্রের আসল মাথা।বর্তমানে হাজারো তরুনীর ক্রাশ এই প্রফেসর।

এক সময় নিজের জীবনের জন্য নিজেকেই গৃহবন্দী রাখতেন প্রফেসর খ্যাত আলভারো মোর্তে।ঈশ্বরের কাছে প্রার্থনা করতেন জীবনের শেষ দিনটার জন্য।

১৯৭৫ সালের ২৩ ফেব্রুয়ারী স্পেনের অ্যালগেসিরাসে আলভারোর জন্ম।পুরো নাম আলভারো আন্তোনিও গার্সিয়া। ২০ বছর বয়সে তিনি তার নাম সংশোধন করে রাখেন আলভারো মোর্তে।

ছোটবেলা থেকে পড়াশোনাতে ভালো হওয়ায় সবসময় ক্লাসে টপার হতো আলভারো।

শান্ত ছেলেটার অভিনয়ের প্রতি আগ্রহ জন্মায় ইন্জিনিয়ারিং পড়া অবস্হায়।ইন্জিনিয়ারিং পাশ করেই পুরোদস্তর অভিনয়ে নেমে পড়েন।

প্রথম দিকে ছোট ছোট নাটক,আঞ্চলিক টিভি শো করে আগাচ্ছিল তার ক্যারিয়ার।কিন্তু ২০০৩ সালে আকস্মিক মাথায় বাঝ পড়ার মতো ঘটনা ঘটে।কিছুদিন ধরেই পায়ের ব্যাথায় ভুগছিলেন ,মাঝে মধ্যেই পায়ের ব্যাথার জন্য শুটিং ছেড়ে বাড়ি চলে আসতো।

ডাক্তারের কাছে গিয়ে শুনলো পায়ে টিউমার রয়েছে এবং টিউমার থেকেই পায়ে মরন ব্যাধি ক্যানসার ছড়িয়েছে।আলভারোর বয়স তখন মাত্র ২৮।কাছের মানুষ ও পরিবারকে কষ্ট দিতে চায়নি আলভারো ,তাই সবার সামনে হাসি খুশি থাকলেও রাতে লুকিয়ে কাঁদতেন।

অবশেষে মিরাকেল ঘটলো তার জীবনে।জেদ,আত্নবিস্বাশ ,বাঁচার তাগিদ থাকলে কখনো কখনো মৃত্যুর মুখ থেকেও ফিরে আসা যায়।

ক্যানসার জয় করার পর দীর্ঘ ১৪ বছর বিভিন্ন নাটক ,মুভিতে অভিনয় করেন।কিন্তু ভাগ্য দেবী খুব একটা তখন সহায় ছিলো না।

চমকটা আসে ২০১৭ সালে মানি হায়েস্টের প্রথম সিজন রিলিজ হওয়ার পর।প্রফেসর রোলে কাস্টিং পাওয়ার পর নিজের অভিনয়ের সবটা নিংড়ে দিয়েছেন এই সিরিজে।

মানি হায়েস্ট রিলেজের পর ক্যানসার জয়ী আলভারো মোর্তে সারা বিশ্বে হয়ে উঠলো মি: প্রফেসর দি সুপার্র্স্টার।

অভিনয়ে এবং কর্মজীবন ছাড়াও, আলভারো মোর্তে ৩০০ পিস্টোলাস নামে একটি থিয়েটার হাউসের মালিক।

আলভারো একজন বহুভাষী,ইংরেজি এবং স্প্যানিশ ভাষার পাশাপাশি আরো অনেক ভাষাতেই সাবলীলভাবে কথা বলতে পারেন তিনি। বিখ্যাত ফ্যাশন আইকন ব্লাঙ্কা ক্লেমেন্তের সাথে বিয়ের গাঁটছড়া বাঁধেন।

এই দম্পতি যমজ লিওন এবং জুলিয়েটা নামে দুটি সন্তানের বাবা মা।২০১৭-২০২১ টানা ৪ বছর মানি হায়েস্ট এ অভিনয় করে সেরা অভিনেতার পুরুষ্কার লাভ করে এই অভিনেতা।

পাশাপাশি মানি হায়েস্ট ওয়েব সিরিজ ও ২০১৮ সালে আন্তর্জাতিক ইমি এওর্য়াড জয় করে সেরা ড্রামা সিরিজের জন্য।

ভয়েস টিভি/আইএ

You may also like