Home জাতীয় খালেদা জিয়ার বিদেশ যাওয়ার আইনি উপায় খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার আইনি উপায় খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

by Shohag Ferdaus
আইনমন্ত্রী

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আইনি কোনো উপায় আছে কি না, তা দেখা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

৫ ডিসেম্বর রোববার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (জেএটিআই) এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার আবেদনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘আমাদের কথা হচ্ছে, আইনের যেন কোনো ব্যত্যয় না হয়। আগে যে রকম করা হয়েছিল, সেটা সঠিক। কিন্তু এখানে যখন অনেক আবেদন এসেছে, আইনজীবীদের কাছ থেকেও আবেদন এসেছে। সে জন্য কিছু করা যায় কি না, সেটার কোনো উপায় আছে কি না সব দিক দেখেই এটার একটা সুচিন্তিত সিদ্ধান্তে আসাটা আমার মনে হয় সমীচীন। সে জন্য আমরা একটু সময় নিচ্ছি।’

গত ২০ নভেম্বর আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে যত বড় চিকিৎসক তারা (বিএনপি ও খালেদা জিয়ার পরিবার) আনতে চায়, তা আনতে পারে। এতে সরকার কোনো বাধা দেবে না।

গত ১৩ নভেম্বর থেকে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন। তিনি লিভার সিরোসিসে আক্রান্ত। চিকিৎসকেরা জানান, তাঁর চিকিৎসার জন্য গঠিত হাসপাতালের মেডিকেল বোর্ড অবিলম্বে তাঁকে বিদেশে উন্নত সেন্টারে নিয়ে চিকিৎসার সুপারিশ করেছে।

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো আট দিনের কর্মসূচি পালন করে।

ভয়েস টিভি/এসএফ

You may also like