Home ভিডিও সংবাদ চাঁদপুরের কল্যাণপুর ইউনিয়নে নানামুখী উন্নয়ন

চাঁদপুরের কল্যাণপুর ইউনিয়নে নানামুখী উন্নয়ন

by Amir Shohel
চাঁদপুর

চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়নে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সহযোগিতায় সকল ক্ষেত্রে নানামুখী উন্নয়ন হয়েছে। বিশেষ করে গত সাড়ে তিন বছরে বিভিন্ন খাতে ৬৭ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা হয়েছে।

জানা যায়, উন্নয়ন কাজগুলোর মধ্যে শিক্ষা, স্বাস্থ্য ও সড়ক উন্নয়নে ব্যয় করা হয়েছে ৩০ কোটি টাকা। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাব স্টেশন নির্মাণ ও নতুন করে ৫০ কিলোমিটার বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ২৩ কোটি টাকা।

ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির ও মাদ্রাসার উন্নয়নে ব্যয় করা হয়েছে এক কোটি ১০ লাখ টাকা। গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ খাবার পানি সরবরাহে ব্যয় হয়েছে এক কোটি টাকা। এছাড়া সোলার প্যানেল, স্ট্রিট লাইট স্হাপন, কাঁচা রাস্তা সংস্কার,সিসি সড়ক নির্মাণ,গাইড ওয়াল ও বাড়ি বাড়ি ঘাটলা নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২ কোটি টাকা।

এছাড়া গৃহহীনদের নতুন ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৬০ লাখ টাকা। এই ইউনিয়নে তালিকাভুক্ত ৭৭৩ জেলে পরিবার নিয়মিত সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে আসছে। এছাড়া বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতা প্রদান চালু রয়েছে। ইউনিয়নে একটি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণাধীন রয়েছে এটি নির্মাণে ব্যয় হবে প্রায় ৩ কোটি টাকা। আরও অনেকগুলো উন্নয়ন কাজ চলমান রয়েছে।

 

সম্পাদনা : আমির

You may also like