Home বিনোদন ২৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

২৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

by Newsroom
টুঙ্গিপাড়ার মিয়া ভাই

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র মুক্তি পাচ্ছে । মহান বিজয়ের মাস হিসেবে আগামি ২৫ ডিসেম্বর শুক্রবার দেশের সবগুলো প্রেক্ষাগৃহে একযোগে চলচ্চিত্রটি মুক্তি দেয়ার ঘোষণা দিয়েছেন পরিচালক ও  শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান।

এ চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন, শামীম আহমেদ রনী।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। এ প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান। তিনি দেশের খ্যাতনামা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খানের মেয়ে।

চলচ্চিত্রটিতে একসঙ্গে কাজ করেছেন এই সময়ের জনপ্রিয় নবাগত নায়ক শান্ত খান ও নায়িকা দীঘি। গেলো সেপ্টেম্বর মাসে বেশ কয়েকদিন ঢাকায় চলচ্চিত্রটির শুটিং শেষে চাঁদপুরেও শুটিং করা হয় ।

এর আগে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের নির্মাণ কাজ শেষ হওয়ার পরপরই ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নির্মাণের ঘোষণা দেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান।

চলতি বছরের ৮ আগস্ট শনিবার স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার পক্ষ থেকে চলচ্চিত্রটির নাম পরিচালক সমিতিতে এন্ট্রি করা হয়। ছোট বেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নেতৃত্ব দিয়েছেন এবং সবার কাছে মিয়া ভাই হয়ে ওঠেন, তা ফুটে উঠবে এই চলচ্চিত্রে।

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের পরিচালক মো. সেলিম খান জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেকে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রে এমনভাবে তুলে ধরা হয়েছে, যা অনেকেরই অজানা। বঙ্গবন্ধু ছোট বেলা থেকেই নেতৃত্ব এবং বিশাল হৃদয়ের একজন মানবিক মানুষ হিসেবে সবার কাছে মিয়া ভাই নামে পরিচিত ছিলেন। সেই প্রেক্ষাপট ধরেই আমরা চলচ্চিত্রটির নামকরণ করেছি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’।

এদিকে, স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের সহযোগী হয়ে যার ‘জমি আছে, ঘর নাই’, এমন ব্যক্তিদের নিজ জমিতে গৃহনির্মাণ করে দেয়া হবে।

ভয়েস টিভি/ডিএইচ

You may also like