Home জাতীয় দৌলতদিয়ায় যাত্রী ও ছোট গাড়ির চাপ অব্যাহত

দৌলতদিয়ায় যাত্রী ও ছোট গাড়ির চাপ অব্যাহত

by Newsroom

ভয়েস রিপোর্ট: যাত্রীদের চাপে পড়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাট। শনিবার সকাল থেকে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে যাত্রী ও ছোট যানবাহনের চাপ আরও বাড়তে থাকে। এ সময় ফেরিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পুলিশ দ্বায়িত্ব পালন করলেও যাত্রীরা তা মানছেন না।

এ দিকে, যাত্রীদের পাশাপাশি ফেরি ঘাটে ব্যাক্তিগত ছোট গাড়ি মাইক্রোবাস ও প্রাইভেটকারের চাপ রয়েছে। এ ছাড়া অনেকে মোটরসাইকেল নিয়ে ঢাকায় ফিরছেন। সড়কে গণপরিবহন না থাকায় স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, মাহেন্দ্রা, অটোরিকশাসহ বিভিন্ন মাধ্যমে দৌলতদিয়া ঘাটে এসে নদী পার হচ্ছেন যাত্রীরা। তবে মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহন থামিয়ে স্থানীয় প্রশাসন ও সেনা সদস্যদের সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করতে দেখা গেছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ৭টি ফেরি চলাচল করছে। ঢাকামুখী যাত্রী ও ব্যাক্তিগত গাড়ির চাপ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে চাপ আরও বড়ে। যাত্রী ও যানবাহনের চাপ বাড়লে ফেরির সংখ্যাও বাড়ানো হবে। এ ছাড়া দৌলতদিয়া প্রান্তে পণ্যবাহী ট্রাকের কোন সিরিয়াল নেই।

You may also like