Home জাতীয় নারী মৈত্রী-অ্যাকশন এইডের মিডিয়া ফেলোশীপ পেলেন ৭ তরুণ সাংবাদিক

নারী মৈত্রী-অ্যাকশন এইডের মিডিয়া ফেলোশীপ পেলেন ৭ তরুণ সাংবাদিক

by Amir Shohel

যুব ও নারী বান্ধব স্বাস্থ্যসেবা, সামজিক নিরাপত্তা, কারিগরী শিক্ষা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানে নারী ও যুব বান্ধব বাজেট নিয়ে প্রতিবেদন করা সেরা ৭ জন তরুণ সাংবাদিককে মিডিয়া ফেলোশীপ দিয়েছে নারী মৈত্রী ও অ্যাকশন এইড বাংলাদেশ।

২৮ অক্টোবর বৃহস্পতিবার রাজধানীর গেন্ডারিয়া এলাকার সীমান্ত গ্রন্থাগার মিলনায়তনে এ ফেলোশীপ প্রদান করা হয়। এতে যুব ও নারী বান্ধব স্বাস্থ্যসেবা নিয়ে প্রতিবেদনের জন্যে ফেলোশীপ পেয়েছেন ভয়েস টেলিভিশনের সাংবাদিক আমির সোহেল।

এছাড়া অন্য সাংবাদিকরা হলেন- দেলোয়ার হোসেন, নিয়ামুল আজিজ সাদেক, তাহমিনা ইসলাম, রুবিনা ইয়াসমিন, মাসুদ বিন আব্দুর রাজ্জাক এবং নুসরাত জাহান নিশা।

নারী মৈত্রীর সভানেত্রী সাজেদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. শামসুজ্জোহা। এসময় নারী মৈত্রীর নির্বাহী পরিচালক শাহীন আক্তার ডলি, সাংবাদিক রাবেয়া বেবীসহ বিভিন্ন রাজনৈতিক, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন নারী মৈত্রী প্রজেক্ট ম্যানেজার তাসলিমা হুদা স্বপ্না।

ভয়েস টেলিভিশনের সাংবাদিক আমির সোহেল

অনুষ্ঠানে রাবেয়া বেবী বলেন, নারী মৈত্রীর এই ধরণের আয়োজন সত্যিকার ভাবেই তরুণ সাংবাদিকদের উদ্দীপ্ত করবে। তিনি বলেন, পুরস্কার এবং সম্মাননা সবসময়ই মানুষকে ঘুরে দাঁড়াতে এবং তার কাজকে গতিশীল করতে সাহায্য করে।

শাহীন আক্তার ডলি বলেন, তরুণ সাংবাদিকরা সমাজের শক্তি, তাদের লেখনীর মাধ্যমে অনেক কিছুই উঠে আসবে। তাই তিনি সবসময় সমাজের অবহেলিত ইস্যুগুলো নিয়ে রিপোর্ট করতে তরুণ সাংবাদিকদের আহ্বান করেন।

প্রধান অতিথি শামসুজ্জোহা বলেন, সাংবাদিকগণ সব সময় নির্ভয়ে লিখেন। তারা কখনও কারো ভয়ে থেমে থাকেন না। তাই তিনি সাংবাদিকদের লেখনীকে আরও বেশি শাণিত করতে বলেন যেখানে ঘটনার সঠিক তথ্য উঠে আসবে।

সভাপতি সাজেদা বেগম বলেন, সাংবাদিক এমন এক পেশা যারা কোনো কিছু ভয় পায় না এবং সত্যকে সত্য ও মিথ্যাকে মিথ্যা বলতে পারে। তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

ভয়েসটিভি/এএস

You may also like