Home জাতীয় নাসির-তামিমার শুনানি ২৪ জানুয়ারি

নাসির-তামিমার শুনানি ২৪ জানুয়ারি

by Mesbah Mukul

অন্যের স্ত্রীকে ঘরে তোলার পূর্বে যথাযথভাবে তালাক হয়নি জেনেও বিয়ের অভিযোগে করা মামলায় ক্রিকেটার নাসির হোসেনসহ তিন আসামির বিরুদ্ধে অভিযোগ শুনানির দিন পিছিয়েছে। ২৪ জানুয়ারি শুনানির নতুন তারিখ ধার্য করেছে আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন সোমবার এ আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী ইশরাত হাসান।

নাসির ছাড়া অপর দুই আসামি হলেন তামিমা সুলতানা ও তার মা সুমি আক্তার।

আদালতসংশ্লিষ্ট সূত্র বলছে, এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য আজকের দিন ধার্য ছিল। তবে আসামি নাসিরসহ তিনজনের পক্ষ থেকে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন পেছানোর আবেদন করা হয়। একই সঙ্গে তিনজন জামিন চেয়ে আবেদন করেন।

আরও পড়ুন : নাসির-তামিমাকে আদালতে হাজির হতে সমন জারি

পরে আদালত অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ২৪ জানুয়ারি নতুন তারিখ ঠিক করেন। আর তিন আসামির জামিনের আবেদন মঞ্জুর করেন।

এ মামলায় গত ৩১ অক্টোবর নাসির, তামিমা ও সুমি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। সেদিন আদালত তাদের জামিন মঞ্জুর করেছিলেন।

গত ৩০ সেপ্টেম্বর নাসির, তামিমা ও সুমির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত সেদিন পিবিআইয়ের প্রতিবেদন আমলে নেন। এ ছাড়া মামলার তিন আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির আদেশ দেন।

মামলার তদন্ত প্রতিবেদন প্রসঙ্গে পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ জানান, তালাক যথাযথভাবে হয়নি জেনেও ক্রিকেটার নাসিরের তামিমাকে বিয়ে করার অভিযোগের সত্যতা মিলেছে। ডাক বিভাগের মাধ্যমে তালাকের নোটিশটিও ঠিক নয়। এখানে জালিয়াতির আশ্রয় নেওয়া হয়েছে। তালাক না হওয়ার তথ্য জানা সত্ত্বেও তালাক হয়েছে- এমন তথ্য প্রচার করায় নাসির, তার স্ত্রী তামিমা ও তামিমার মা সুমির বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়েছে প্রতিবেদনে।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এরপর নতুন করে বিতর্ক ওঠে এই ক্রিকেটারকে ঘিরে। তামিমা তার আগের স্বামীকে তালাক না দিয়ে নাসিরকে বিয়ে করেছেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় মামলা করেন তামিমার আগের স্বামী রাকিব হাসান।

ভয়েসটিভি/এমএম

You may also like