Home বিনোদন না ফেরার দেশে শক্তিমান অভিনেতা ঋষি কাপুর

না ফেরার দেশে শক্তিমান অভিনেতা ঋষি কাপুর

by Newsroom


ভয়েজ ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খানের মৃত্যুর এক দিন পর চলে গেলেন আরেক খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর। বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক স্ট্যাটাসে ঋষি কাপুরের মৃত্যুর খবর জানিয়েছেন বলিউড বাদশাহ অমিতাভ বচ্চনও।

শ্বাসকষ্ট জনিত কারণে ঋষি কাপুরকে বুধবার ভোরে মুম্বাইয়ের এইচ এন এন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়।  এরপর ক্রমেই অবস্থার অবনতি হতে থাকে। এক পর্যায়ে মৃত্যুর সঙ্গে আলিঙ্গণ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। এর আগে গত ফেব্রয়ারিতে দিল্লিতে পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসে অসুস্থ হয়ে পড়েছিলেন ঋষি। তড়ঘড়ি কর সে সময় তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। সেই সংক্রমণের জেরে অসুস্থ হয়ে পড়েন তিনি। মুম্বাই ফিরে আসার পর তিনি আবার ভাইরাল জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তবে বেশিদিন তাকে হাসপাতালে থাকতে হয়নি।

এরআগে, ২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঋষি কাপুর। ওই বছরই সেপ্টেম্বরে নিউইয়র্ক যান তিনি। গত বছরের সেপ্টেম্বরে দেশে ফেরেন তিনি। ঋষি কাপুর ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং পরিচালক হিসেবে সুপরিচিত। ১৯৭০ সালে তার পিতার চলচ্চিত্র মেরা নাম জোকারে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে আত্মপ্রকাশ করে জাতীয় চলচ্চিত্রে পুরস্কার জিতে নেন। এরপর ববি চলচ্চিত্রে ডিম্পল কাপাডিয়ার সঙ্গে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করার সুযোগ পান এবং ১৯৭৪ সালে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান। ১৯৭৩ থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি ৯২টি রোমান্টিক চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন। অন্য ৫১টি চলচ্চিত্রের মধ্যে মাত্র ১১টি চলচ্চিত্রে তিনি সফলতা পান। ১৯৭৩ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তার সহর্মিনী নীতু সিংয়ের বিপরীতে মোট ১২টি চলচ্চিত্রে একসঙ্গে কাজ করেন।

বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ হয়ে পড়েছে ভারতীয় সিনে দুনিয়া এবং চলচ্চিত্রপ্রেমীরা।

You may also like