Home জাতীয় পদ্মা সেতুর প্রায় ৯০ ভাগ কাজ শেষ: ওবায়দুল কাদের

পদ্মা সেতুর প্রায় ৯০ ভাগ কাজ শেষ: ওবায়দুল কাদের

by Newsroom
বিএনপি সুবিধাবাদ

পদ্মাসেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮১ ভাগেরও বেশি এবং মূল সেতুর প্রায় ৯০ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১০ সেপ্টেম্বর শুক্রবার সকালে পদ্মাসেতু প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, এ পর্যন্ত মোট ৪১টি স্প্যানের মধ্যে ৩১টি স্প্যান বসানো হয়েছে। যার মধ্যে দৃশ্যমান হয়েছে সেতুর ৪ হাজার ৬৫০ মিটার। এরই মধ্যে ৪২টি পিয়ারের কাজ শেষ হয়েছে। আর নদী শাসনের কাজ প্রায় ৮৪ ভাগ শেষ হয়েছে।

মাওয়া ও জাজিরা প্রান্তে সংযোগ সড়ক ও টোল প্লাজার কাজও শেষ হয়েছে। ঢাকা হতে মাওয়া এবং পাচ্চর হতে ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শেষ হলে যান চলাচলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্মুক্ত করবেন বলে জানান তিনি।

এসময় ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন সেতু সচিব মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম এবং নির্মাণ প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইনের সংশোধন বিষয়ে নির্বাচন কমিশনের উদ্যোগ নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বিষয়ক বিষয়াদি নির্বাচন কমিশনের এখতিয়ার, এ বিষয়ে সরকারের কেন বক্তব্য নেই।

ভয়েস টিভি/টিআর

You may also like