Home ভিডিও সংবাদ পাবনারয় করোনা সচেতনতায় ব্যতিক্রমী উদ্যোগ

পাবনারয় করোনা সচেতনতায় ব্যতিক্রমী উদ্যোগ

by Newsroom

পাবনা প্রতিনিধি: মরণঘাতি ভাইরাস করোনা সম্পর্কে সাধারন মানুষকে সচেতন করতে পাবনায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ফেসবুকের দল ‘চেতনায় চাটমোহর’। তারা বিভিন্ন সড়কে আল্পনা এঁকে ছবির মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে সচেতন বার্তা।

পাঁচদিনের এই কর্মসূচিতে চাটমোহর পৌর সদরের পাঁচটি পয়েন্টে আঁকা হবে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার বিভিন্ন ছবি। এই ছবি আঁকায় অংশ নিচ্ছে শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। আর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে নাগরিক সমাজ।

কারণ দিনদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তাই সাধারন মানুষকে সচেতন করতে সরকারি বেসরকারি বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। কিন্তু এসব মেনে চলার প্রবণতাই নেই অধিকাংশ মানুষের। চাটমোহরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি দল সড়কে ছবি একে করোনার ভয়াবহতা ও করণীয় সম্পর্কে সচেতনতার বার্তা ছড়িয়ে দিচ্ছে। এতে পথচারিরা এই ছবি দেখেই সচেতন হতে পারবে। আর এই কর্মসূচীতে অংশ নিচ্ছে শিশু কিশোর থেকে শুরু করে নানা শ্রেণী পেশার মানুষ।

চাটমোহর পৌর সদরের জারদিস মোড়ে শুক্রবার ছবি আঁকার মধ্য দিয়ে শুরু হয় এ কর্মসূচি। বিভিন্ন ব্যক্তি ও স্বেচ্ছাসেবী সংগঠন এই উদ্যোগে স্বাগত জানিয়ে ছবি আকায় অংশ নেয়। আর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় নাগরিক সমাজ।

আয়োজকরা মনে করেন, অধিকাংশ মানুষ অপ্রয়োজনেই বাইরে বের হচ্ছে। তাদের মুখে থাকছে না মাস্ক, মানছে না কোনো সামাজিক দূরত্ব। তাই পথচারীদের পথেই সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে এমন উদ্যোগ। চাটমোহর পৌর সদরে করোনা সচেতনতার ছবি আঁকার কাজ শুরু হলেও পরে উপজেলার গুরুত্বপূর্ণ সড়কেও এমন উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

You may also like