Home বিশ্ব পাশের দেশেই ‘অপকর্মের’ পাঁচ সৈকত, লজ্জায় যান না অনেকে

পাশের দেশেই ‘অপকর্মের’ পাঁচ সৈকত, লজ্জায় যান না অনেকে

by Amir Shohel

প্রাকৃতিক সৌন্দর্যে ভরা ভারত। প্রতিবছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য পর্যটক ঘুরতে যান দেশটিতে। সমুদ্রের নীরব হাতছানি, পাহাড়ের অপূর্ব শোভা, তপ্ত মরুভূমি কিংবা বরফের আচ্ছাদনের কারণে দেশটিতে যেতে মুখিয়ে থাকেন ভ্রমণ পিপাসুরা। তবে সাম্প্রতিক বছরগুলোতে অপকর্মের জন্যও যাচ্ছেন অনেকে।

কিছু কিছু বিচে পোশাক বিহীন ঘুরতে পারেন পর্যটকরা। আর এই পোশাক বিহীন বিচের প্রসঙ্গ উঠলেই, আলোচনায় ঢুকে পড়ে ফ্রান্স, ইতালি, ব্রাজিল বা অস্ট্রেলিয়া। কিন্তু পাশের দেশ ভারতেও যে পোশাক বিহীন থাকার সমুদ্র সৈকত রয়েছে, অনেকেরই তা অজানা। বা কেউ জানলেও তা নিয়ে বিস্তারিত আলোচনায় যান না। তার একটা কারণ হতে পারে, দেশের আইন অনুযায়ী ‘পাবলিক ন্যুড’ বৈধ নয়।

৫টি অপকর্মের সৈকতের পরিচয়-

অগতি আইল্যান্ড বিচ, লাক্ষাদ্বীপ

শুরুতেই জানাবো লাক্ষাদ্বীপের অগতি আইল্যান্ড বিচ সম্পর্কে। লাক্ষাদ্বীপ ভারতের একটি কেন্দ্রশাসিত অঞ্চল। যা ভারতের মূল ভূ-খণ্ড থেকে ২০০ থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে লাক্ষা সাগরের মালাবার উপকূলে অবস্থিত একটি দ্বীপপুঞ্জ। লাক্ষাদ্বীপে ফিরোজা নীলাভ জল, পরিচ্ছন্ন সমুদ্র-সৈকত এবং বিস্তীর্ণ জল-ক্রীড়া ও সামুদ্রিক আকর্ষণসহ ভারতের সবচেয়ে অন্যতম এক জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

এ অঞ্চলে রয়েছে অগতি আইল্যান্ড বিচ। এখানে অগভীর হ্রদ, প্রবাল প্রাচীর আর তাল-নারকেল সারিতে মায়াবী এক পরিবেশ! অনাবৃত বুকে কোনো সুন্দরীকে দেখলে বিস্মিত হবেন না। লাক্ষাদ্বীপের এই সৈকতে এটা স্বাভাবিক চিত্র। এখানে মাঝেমধ্যে পর্যটকের সম্পূর্ণ নগ্ন শরীরও নজরে পড়বে।

ওম বিচ, গোকর্ণ

অপকর্মের সৈকতের তালিকায় আছে ওম বিচ। এই বিচ কর্ণাটকের গোকর্ণে। গোয়া থেকে ১৯০ কিলোমিটার দূরে অবস্থিত এই গোকর্ণ। অসাধারণ সৌন্দর্যে ঘেরা এই তট। এখানে আরও রয়েছে- মহাবালেশ্বর মন্দির, হাফমুন বিচ, প্যারাডাইস বিচ।

ওম বিচের গড়নটাই ‘ওম’-এর মতো বলে, নাম হয়েছে ওম বিচ। মূল শহরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও খুব ভালো থাকায় এই সমুদ্রসৈকতে আনন্দ করার মতো সব রকম উপাদান রয়েছে। গোটা উপকূল ভাগ বালি আর সঙ্গে সঙ্গে পাথরে ঢাকা। কর্ণাটকের এই বিচে গেলে দেখবেন, প্রায় নগ্ন শরীরে, বিকিনি পরে অনেকেই আপন খেয়ালে রোদ পোহাচ্ছেন।

প্যারাডাইস বিচ, গোকর্ণ

কর্ণাটকের গোকর্ণে আরও একটি ন্যুড বিচ রয়েছে। যার নাম প্যারাডাইস বিচ। নিরিবিলি এই বিচে অনেকেই আসেন। সবাই জানেন এই বিচের কথা, কিন্তু চট করে কেউ-ই আপনাকে সেখানে নিয়ে যেতে রাজি হবেন না। নৌকার মাঝিরাও এই সৈকতের কাছাকাছি যেতে লজ্জা পান। কারণ পর্যটকদের শরীরে থাকে না কাপড়। না হয় সামান্য বিকিনি পরা থাকেন তারা।

মারারি বিচ, কেরালা

শরীরের আব্রু নিয়ে যাদের কোনো রকম মাথাব্যথা নেই, তারা যেতে পারেন কেরালার মারারি সৈকতে। খোলামেলা শরীরে, প্রিয়জনের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে কাটাতে অনেকেই ছুটে যান জায়গাটিতে।

ওজরান বিচ, গোয়া

অপকর্মের সৈকতের তালিকায় সর্বশেষে আছে গোয়ার ওজরান বিচ। প্রচুর ভিড়ভাট্টা এড়াতেই আড়ালে রয়ে গেছে এই সমুদ্রসৈকত। গোয়ার পরিচিত বিচের মধ্যে নেই ওজরান। যে কারণে এই সৈকতে সবার জন্য পৌঁছনোও সহজ নয়। গোয়ার অন্য সমুদ্র সৈকতের সঙ্গে এই বিচকে কোনো ভাবেই মেলাতে পারবেন না। চারপাশের কোলাহল থেকে দূরে এই সৈকতে রয়েছে নিরিবিলি, অন্যরকম এক রোমাঞ্চকর পরিবেশ। যেখানে প্রায় নগ্ন শরীরে, বিকিনি পরে সময় কাটান পর্যটকরা।

ভয়েসটিভি/এএস

You may also like