Home জাতীয় পুলিশে নতুন করোনা আক্রান্ত ১ শো ৬২, সুস্থ-১৮

পুলিশে নতুন করোনা আক্রান্ত ১ শো ৬২, সুস্থ-১৮

by Newsroom

ভয়েস রিপোর্ট: সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ শো ৬২ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাহিনীটিতে মোট ১ হাজার ৭ শো ৫৬ জন সদস্যের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হলো। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে সর্বমোট ১ শো ৬৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সোমবার সর্বশেষ তথ্যানুযায়ী সংশ্লিষ্টরা এসব জানান।
জানা গেছে, রোববার বাহিনীটিতে আক্রান্তের সংখ্যা ছিলো ১ হাজার ৫ শো ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ শো ৬২ জন যুক্ত হয়ে এখন মোট আক্রান্তের মোট সংখ্যা ১ হাজার ৭ শো ৫৬। আক্রান্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি’র সদস্যই রয়েছেন ৮ শো ১০ জন। রোববার পর্যন্ত এই সংখ্যা ছিল ৭ শো ৪৫ জন।
পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্যানুযায়ী, পুলিশের ১ হাজার ১ শো ৩ জন সদস্য বর্তমানে আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসেছেন এমন সন্দেহে কোয়ারেন্টিনে রাখা হয়েছে আরও ৪ হাজার ৮ শো ৩ জন সদস্যকে। রোববার পর্যন্ত কোয়ারেন্টিনে থাকা সদস্যের সংখ্যা ছিল ২ হাজার ৮ শো ৭০ জন। গত ২৪ ঘণ্টায় যা প্রায় দ্বিগুণে দাঁড়িয়েছে।
এখন পর্যন্ত পুলিশের ৭ সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করেছেন। তারা হলেন-ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা, এএসআই শ্রী রঘুনাথ রায়, কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আব্দুল খালেক, কনস্টেবল মো. আশেক মাহমুদ, এসআই সুলতানুল আরেফিন এবং এসবির এসআই নাজির উদ্দীন। রোববার পর্যন্ত ১ শো৪৭ জন করোনা আক্রান্ত পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

You may also like