Home বিনোদন প্রকাশ পেয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে মমতাজের গান

প্রকাশ পেয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে মমতাজের গান

by Amir Shohel

সর্বকালে সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লোকসংগীতের ফোক সম্রাজ্ঞী মমতাজের গান প্রকাশ পেয়েছে। গানটি লিখেছেন শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান।

‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে শেখ হাসিনার এ দেশে’ শিরোনামের গানটির মিউজিক করেছেন শামীম মাহমুদ। ১৫ আগস্ট সিনেবাজ ও ভয়েস টেলিভিশনের ইউটিউব ও ফেসবুক পেজে গানটি প্রকাশ পায়।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীকে সামনে রেখে গানটি তৈরি করা হয়েছে। রাজধানীর মগবাজারস্থ ফোকাস-স্টুডিওতে গানের রেকর্ডিং হয়।

এর আগে, গানটি মিউজিক ভিডিওতে প্রকাশ পাবে বলে নিশ্চিত করেন গানটির গীতিকার, সুরকার শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান।

একাধিক চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনার পর এ গান দিয়ে দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান এবার গীতিকার ও সুরকার হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

গানটি সম্পর্কে মমতাজ বলেন, বঙ্গবন্ধু নামটাই আমার একটা অন্য রকম অনুভূতির জায়গা। বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। এদেশের মাটি ও মানুষের অনুভূতির উঁচু স্থানে অবস্থান বঙ্গবন্ধুর। শোকের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এই গানটি গাইতে পেরে আমার ভালো লাগছে। বঙ্গবন্ধুকে নিয়ে গান করা আমার জন্য সবসময়ই বিশেষ কিছু।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে ১৫ আগস্ট হত্যা করার মধ্যে দিয়ে তার ইতিহাস মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিলো। আজকে যদি তার কন্যা শেখ হাসিনা এই স্থানে না আসতে পারতেন তাহলে সেই ইতিহাস এ প্রজন্ম জানতে পারতো না। এটাই হলো গানের মূলকথা। যে কারণে এটি সময় উপযোগী গান এবং চমৎকার কথা, সুর ও মিউজিক। সবকিছুই মিলে গানটি ভালো হয়েছে। আমার যারা দর্শক শ্রোতা আছেন আশা করি তাদের ভালো লাগবে।

গানটির গীতিকার সেলিম খান বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ সৃষ্টি হয়েছে তাঁর জন্যই। এ মহান মানুষটির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই এটি লেখা। কেমন হয়েছে তা নির্ধারণ করবে শ্রোতারা। তবে বেশ সময় নিয়ে গানটি করেছি। আশা করছি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্যই আমার এ ক্ষুদ্র প্রয়াস সবার ভালো লাগবে। আর আমার লেখা এই গানটি শাহাদাত বার্ষিকীতে উৎসর্গ করলাম।

You may also like