Home জাতীয় প্রথম আলো ও ডেইলি স্টারের মালিক লতিফুর রহমান আর নেই

প্রথম আলো ও ডেইলি স্টারের মালিক লতিফুর রহমান আর নেই

by Newsroom
প্রথম আলো ও ডেইলি স্টারের

কুমিল্লা : জাতীয় দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টারের মালিক লতিফুর রহমান আর নেই (ইন্না…রাজিউন)। ১ জুলাই বুধবার দুপুর দেড়টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নের চিওড়া গ্রামের নিজ বাড়িতে মারা যান। চিওড়া ইউপি চেয়ারম্যান একরামুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, পুত্র, দুই কন্যাসহ আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। জীবনের শেষ দিনগুলোর বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন। তার মরদেহ আজ ঢাকায় আনা হবে। গুলশানের আজাদ মসজিদে বাদ এশা জানাজা  শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশের অন্যতম শিল্প উদ্যোক্তা লতিফুর রহমান ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ছিলেন। চা চাষের মাধ্যমে এ গ্রুপটি ব্যবসা শুরু করে। বর্তমানে এটি দেশের বড় বাণিজ্যিক প্রতিষ্ঠান। এর অধীনে রয়েছে কমপক্ষে ১৬ টি অঙ্গ প্রতিষ্ঠান। এরমধ্যে রয়েছে ফাস্টফুড, কোমল পানীয়, ওষুধ, সংবাদপত্র, চা, বীমা ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ব্যবসা।

এছাড়া তিনি প্যারিসভিত্তিক বৈশ্বিক বাণিজ্য সংগঠন আইসিসির নির্বাহী সদস্য, আইসিসি বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ও বিশ্বের বৃহত্তম এনজিও ব্র্যাকের পরিচালক। তিনি কয়েকবার এমসিসিআইয়ের সভাপতি ও ন্যাশনাল হাউজিংয়ের উদ্যোক্তা পরিচালক ছিলেন।

লতিফুর রহমান ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন।  ১৯৬৫ সালে গ্রাম থেকে ঢাকায় আসেন। এরপর চাঁদপুরে তার বাবার প্রতিষ্ঠিত ডব্লিউ রহমান জুট মিলে যোগ দেন। এ মিলটি ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হলেও উৎপাদন শুরু করে ১৯৬৬ সালে । সেখানে তিনি প্রথম শিক্ষানিবেশ হিসেবে কাজ শুরু করেন । দেড় বছরের মধ্যেই তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হন।

এছাড়া লতিফুর রহমান নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক।

সম্পাদনা : দেলোয়ার

You may also like