Home বিনোদন প্রেমের গল্পে নির্মিত রাধে শ্যাম নিয়ে বিতর্ক তুঙ্গে, ব্যবসায়ও সফল

প্রেমের গল্পে নির্মিত রাধে শ্যাম নিয়ে বিতর্ক তুঙ্গে, ব্যবসায়ও সফল

by Amir Shohel

ভারতের দক্ষিণী জনপ্রিয় অভিনেতা প্রভাসের সিনেমা মানেই বক্স অফিসে হিট। প্রভাস ও পূজা হেগড়ে অভিনীত প্রেম-কাহিনি ‘রাধে শ্যাম’ ১১ মার্চ মুক্তির পর থেকেই উত্তেজনা তুঙ্গে। এরই মধ্যে সিনেমাটি প্রায় ৫০০ কোটি টাকা আয় করেছে। সিনেমাটি মুক্তির আগেই শুধু এর ডিজিটাল ভার্সন বিক্রি হয়েছে ২৫০ কোটি রুপিতে। আর মুক্তির পরবর্তী তিন দিনে বক্স অফিসে আয় করেছে ১৫১ কোটি রুপি। বক্স অফিসে প্রভাস এখন অপ্রতিরোধ্য। তার ভক্তরা সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভরিয়েছে এই ছবি দেখে।

‘রাধেশ্যাম’ ভারতে নির্মিত বিপুল বাজেটের ছবিগুলোর মধ্যে একটি। ‘বাহুবলী’ ছবির পর দেশের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে প্রভাস এক জন। এই ছবি নিয়ে আরও একটি গুজব রটেছে বলিপাড়ায়। ‘রাধে শ্যাম’-এ অভিনয়ের জন্য প্রযোজকদের কাছ থেকে নাকি ১০০ কোটি টাকা নিয়েছেন প্রভাস। শুধু তাই নয়, পর্দায় মুক্তির মুনাফা থেকেও নাকি কিছু অংশ চেয়েছেন অভিনেতা। যদিও এ বিষয়ে মুখ খোলেননি অভিনেতা এবং নির্মাতারা।

এই সিনেমার চিত্রনাট্য ইউরোপের প্রেক্ষাপটে। ১৯ শতকের প্রেমের গল্প নিয়ে এটি তৈরি। সিনেমায় প্রভাসের চরিত্রের নাম বিক্রম আদিত্য। তিনি একজন স্বনামধন্য জ্যোতিষী। তার বিপরীতে আছেন পূজা হেগড়ে। তাকে দেখা যাবে প্রেরণা নামের একটি চরিত্রে। ইউভি ক্রিয়েশনের প্রযোজনায়, রাধা কৃষ্ণ কুমার পরিচালিত ছবির সম্পাদক কোটাগিরি ভেঙ্কটেশ্বর রাও। প্রযোজক ভূষণ কুমার।

প্রভাস সম্ভবত নিজেও বোঝেননি প্রথম ছবিতেই তার আর পূজার জুটি এত ভাল লাগবে দর্শকদের। ‘বাহুবলী’-র পরে এই ছবিতে তিনি হস্তরেখাবিদ। এ ছাড়াও, ছবিতে শোনা গিয়েছে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর। ছবির শ্যুট হয়েছে ইতালি, জর্জিয়া এবং হায়দরাবাদে।

বক্স অফিস বিশ্লেষক মনোবালা বিজয়বালন এক টুইটে জানিয়েছেন, ‘রাধে শ্যাম’ সিনেমাটি প্রথম দিন আয় করেছেন ৭২.৪১ কোটি রুপি। দ্বিতীয় দিনে এসে বিশ্বব্যাপী সিনেমাটি ১০০ কোটির ক্লাব ছাড়িয়েছে।

ইন্ডিয়া ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, ঐতিহাসিক এই সিনেমা এরই মধ্যে অনেক রেকর্ড ভেঙেছে। মাত্র দুই দিনে ১০০ কোটির রুপির ক্লাবে প্রবেশ করেছে। তৃতীয় দিন শেষে এর আয় ছিল ১৫১ কোটি রুপি। সিনেমাটির প্রধান বাজার অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় ভালো করছে, তা ছাড়াও ভারতের অন্যান্য স্থানে দর্শক পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা। প্রভাসের অনেক ভক্ত রয়েছে, বক্স অফিসে এর পারফরম্যান্স এখন পর্যন্ত অপ্রতিরোধ্য।

অভিনেত্রী পূজা হেগড়ে এর আগে বলিউডে বেশ কয়েকটি ছবি করেছেন। কখনও হৃত্বিক রোশনের সঙ্গে জুটি বেঁধে ‘মহেঞ্জোদারো’, আবার কখনও ‘হাউজফুল ফোর’ ছবিতে দেখা গিয়েছে তাকে। কিন্তু ‘বাহুবলী’ খ্যাত প্রভাসের সঙ্গে প্রথমবার জুটি বেধেছেন পূজা হেগড়ে। ‘রাধে শ্যাম’ ছবিতে প্রভাস, পূজা ছাড়াও অভিনয় করতে দেখা যাবে মুরলী শর্মা, কুণাল রয় কপূর এবং আরও অনেক অভিনেতাকে।

‘রাধে শ্যাম’ মুক্তির আগে থেকেই দর্শকদের মধ্যে উত্তেজনা ছিল তুঙ্গে। কিন্তু মুক্তির পর হতাশ হয়েছেন দর্শকের এক অংশ। সমালোচিত হয়েছে ‘বহুবলী’-খ্যাত প্রভাসের নতুন ছবি। এদিকে প্রভাসের ছবি নিয়ে সমালোচনা মেনে নিতে পারলেন না ২৪ বছরের এক যুবক। আত্মহত্যার করে বসলেন অন্ধ্র প্রদেশের যুবক রবি তেজা।

/এএস

You may also like