Home জাতীয় বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় পরামর্শক কমিটির প্রথম সভা হবে সোমবার

বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় পরামর্শক কমিটির প্রথম সভা হবে সোমবার

by Newsroom

ভয়েজ রিপোর্ট:বাংলাদেশে করোনা ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন এবং এ কারণে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি প্রথম সভায় হবে আগামী সোমবার। সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে দুপুর ১২টায় এই সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রেসিডেন্ট এবং সিনিয়র শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. মোহাম্মদ শহীদুল্লাহকে সভাপতি করে গত ১৮ এপ্রিল ১৭ সদস্যের স্বাস্থ্য মন্ত্রণালয় এই কমিটি গঠন করেছে।রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর)পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা  কমিটির সদস্য সচিব।

এই কমিটি সরকারকে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে পরামর্শ প্রদান; হাসপাতালের সেবার মান বৃদ্ধির বিষয়ে পরামর্শ; যেসব চিকিৎসক স্বাস্থ্যসেবা প্রদান করছেন তাদের সক্ষমতা বৃদ্ধির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারকে পরামর্শ দেবে।

স্বাস্থ্যসেবা প্রদানকারী চিকিৎসকসহ অন্যান্যদের উৎসাহ প্রদানে কি কি ব্যবস্থা গ্রহণ করা যায় সে বিষয়ে পরামর্শ; কোভিড-১৯’র ভ্যাকসিন সংক্রান্ত গবেষণার বিষয়েও পরামর্শ দেবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ডা. নজরুল ইসলাম (ভাইরোলোজিস্ট), বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. এ কে আজাদ খানও কমিটির সদস্য রয়েছেন। এই কমিটিতে দেশের আরো বেশ কয়েকজন খ্যাতনামা চিকিৎসক রয়েছেন।

You may also like