Home চিকিৎসা চার মন্ত্রী নিলেন বুস্টার টিকা

চার মন্ত্রী নিলেন বুস্টার টিকা

by Mesbah Mukul

ওমিক্রন ঝুঁকি কমাতে দেশে বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। সেবিকা রুনু ভেরোনিকা কস্তাকে প্রথম ডোজ নেন টিকাদানের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়। এরপর বুস্টার ডোজ নেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার দুপুরে ‘বুস্টার ডোজ’ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ড. জাহিদ মালেক। প্রাথমিকভাবে ফাইজারের টিকা দিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে। যারা অন্য টিকা নিয়েছেন তারাও ফাইজারের টিকা বুস্টার ডোজ হিসেবে গ্রহণ করতে পারবেন।

বুস্টার টিকার উদ্বোধনকালে জাহিদ মালেক বলেন, ‘আমরা অনেক দেশের আগেই টিকা কার্যক্রম শুরু করতে পেরেছি। আমরা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে টিকা প্রদান করছি, সাধারণ জনগণ-স্কুল শিক্ষার্থীদের টিকা দিচ্ছি। এ ছাড়া করোনা মোকাবিলায় সামনের সারির যোদ্ধা ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ বাহিনী, সেনাবাহিনী, সাংবাদিক- সবাইকেই টিকা দিচ্ছি।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বুস্টার ডোজ সংক্রান্ত সুরক্ষা অ্যাপের আপডেট কাজ এখনো সম্পন্ন হয়নি। তবে এই মুহূর্তে টিকা কার্ডের মাধ্যমে চলবে। একই সঙ্গে স্বাভাবিক টিকা কার্যক্রমও চলমান থাকবে।

ভয়েসটিভি/এমএম

You may also like