Home বিনোদন বয়স, সম্পদ দুটোতেই ভিকির চেয়ে এগিয়ে ক্যাটরিনা

বয়স, সম্পদ দুটোতেই ভিকির চেয়ে এগিয়ে ক্যাটরিনা

by Imtiaz Ahmed

ক্যাটরিনা কাইফ প্রস্তুত। অবশ্যই প্রস্তুত ভিকিও। এই দুজনে যে বিয়ে করছেন, তা সবাই নিশ্চিত করেছেন। পরিবার আর কাছের বন্ধুরা উড়ে গেছেন রাজস্থানে।

এই জুটির অফিসিয়ালি বন্ধনের জন্যে শুরু হয়ে গেছে বিয়ের সব আনুষ্ঠানিকতা। বিয়ের অনুষ্ঠান নিয়ে দীঘ সময় ধরে চলে আসা পরিকল্পনা, বাজেট সেই সব নিয়ে নানান গল্প নিশ্চয়ই শুনেছেন এবং শুনবেন ।

আজ আপনাদের বলবো দু্ই জনের না জানা কিছু কথা । আসুন সবার আগে জেনে নেই দুই বলিউড তারকার লাইফস্টাইল নিয়ে কিছু কথা।

ক্যাটরিনা বয়সে ভিকির চেয়ে পাঁচ বছরের বড় । ভিকির চেয়ে ক্যাটরিনা ১২ বছরের সিনিয়র ক্যারিয়ারে দিক দিয়ে । ক্যাটরিনার বয়স ৩৮ আর ভিকির ৩৩।

ভিকি বলিউডে পা রাখেন ২০১৫ সালে ‘মাসান’ সিনেমা দিয়ে। আর ক্যাটরিনা ২০০৩ সালে ‘বুম’ সিনেমা দিয়ে।

ক্যারিয়ারে অর্জনের দিক থেকেও এখন পর্যন্ত ভিকির চেয়ে বেশ খানিকটা এগিয়ে ক্যাটরিনা। ব্রিটিশ অভিনেত্রী ক্যাটরিনাকে বলা হয় বলিউডের অন্যতম আবেদনময়ী নায়িকা।

২০০৮ থেকে ২০১৩ সার পর্যন্ত টানা ছয় বছর ক্যাটরিনা ‘এফএমএইচ ইন্ডিয়া’র জরিপে ‘ওয়ার্ল্ডস সেক্সিয়েস্ট ওম্যান’ হয়েছেন।

২০০৯ ও ২০১০ সালে ভার্ভের তালিকায় হয়েছেন ভারতের সবচেয়ে ক্ষমতাবান তারকা। টাইমস অব ইন্ডিয়া তাঁকে ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা চার বছর ‘মোস্ট ডিজায়ারেবল ওম্যান’ ঘোষণা করেছে।

এসব স্বীকৃতিকে সম্মান জানিয়ে মাদাম তুসোর মিউজিয়ামে তাঁর মোমের মূর্তি রাখা আছে।

ব্র্যান্ড ভ্যালুর দিক থেকেও একাধিক প্রথম সারির ভারতীয় নায়িকাকে পেছনে ফেলেছেন ক্যাটরিনা। স্লাইস, নক্ষত্র, লাক্স, প্যানাসনিক, লরিয়েলসহ অনেক আন্তর্জাতিক ব্র্যান্ডের মুখপাত্র তিনি। ২০২০–এর অক্টোবরে খুলেছেন নিজস্ব বিউটি ব্র্যান্ড ‘কে বাই ক্যাটরিনা’।

অন্তত ২৫টি ব্র্যান্ডের তিনি অ্যাম্বাসেডর। এর মধ্যে রয়েছে প্যানাসনিক, কোকা–কোলা, ল্যাকমে, এয়ারটেল, রিবুক, শাওমি, স্প্ল্যাশ ইত্যাদি।

ছবিপ্রতি ক্যাটরিনা নেন ১০ কোটি টাকা। সিনেমা, বিজ্ঞাপন, অ্যান্ডর্সমেন্ট—সব মিলিয়ে ক্যাটরিনা বছরে ৭৪ কোটি টাকা (৬৫ কোটি রুপি) আয় করেন। তাঁর মোট সম্পদের পরিমাণ ২২৭ কোটি টাকা (২০০ কোটি রুপি)।

অন্যদিকে ভিকি কৌশল ছবিপ্রতি নেন ৪ থেকে ৫ কোটি টাকা। এখন পর্যন্ত ভিকির মোট সম্পদের পরিমাণ ২৫ কোটি টাকা (২২ কোটি রুপি)।

সিনেমার বাইরে ভিকির তেমন কোনো আয় নেই বললেই চলে। তিনি হাতে গোনা কয়েকটি ব্র্যান্ডের অ্যাম্বাসেডর। এর মধ্যে রয়েছে বোল্ট অডিও, হারভেলস ইন্ডিয়া, অপ্পো ইত্যাদি।

ভয়েস টিভি/আইএ

You may also like