Home জাতীয় মাহফিলে ‘দাওয়াত না দেয়ায়’ তাহেরির মামলা

মাহফিলে ‘দাওয়াত না দেয়ায়’ তাহেরির মামলা

by Shohag Ferdaus

সিলেটের বালাগঞ্জের পূর্ব পৈলেনপুর ইউনিয়ন পরিষদ সংলঘ্ন মাঠে আয়োজিত মাহফিলে দাওয়াত না দিয়ে নাম প্রচার, গালিগালাজ, অগ্রিম টাকা দেওয়ার নামে অপপ্রচারের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন আলোচিত ইসলামী বক্তা মুফতি গিয়াস উদ্দিন তাহেরি।

আয়োজক কমিটির সদস্যসহ ১৫ জনকে অভিযুক্ত করে ২৪ মার্চ বৃহস্পতিবার সিলেটের বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে ওই মামলা দায়ের করেন তিনি। মামলাটি আমলে নিয়ে আগামী ৩১ মার্চ আদেশের দিন ধার্য্য করেছেন আদালতের বিচারক মো. আবুল কাশেম

বাদি পক্ষের আইনজীবী ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এটিএম ফয়েজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে আদালত থেকে বেরিয় গিয়াস উদ্দিন তাহেরি সাংবাদিকদের জানান, তিনি বালাগঞ্জের কোনো মাহফিলের দাওয়াত পাননি। কে বা কারা টাকা নিয়েছে তিনি জানেন না। অথচ তার নামে মিথ্যাচার করা হয়েছে। বিভিন্ন ফেসবুক লাইভে গালিগালাজ করা হয়েছে।

তিনি আরও বলেন, কেউ প্রতারণা করলে সেজন্য আমি দায়ী নই। আমাকে হেয় করা হয়েছে। তাই আমি বাধ্য হয়ে মামলা করেছি।।

গত মঙ্গলবার পূর্ব পৈলেনপুর ইউনিয়ন পরিষদ সংলঘ্ন মাঠে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলকে সামনে রেখে তাহেরিকে প্রধান অতিথি উল্লেখ করে পোস্টারিং করেন আয়েজকরা। কিন্তু মাহফিলের দিন তাহেরির ব্যক্তিগত সহকারির মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় বলে অভিযোগ করেছেন মাহফিলের আয়োজকরা।

এমনকি মাহফিলে তাহেরির উপস্থিত থাকার জন্য ওই সহকারী অগ্রিম ৩৩ হাজার টাকা নিয়েছেন বলে দাবি করেন তারা। পরবর্তীতে তাহেরি না আসায় তাকে সিলেটে অবাঞ্চিত ঘোষনা করা হয়। এ নিয়ে বিভিন্ন মাধ্যমে তাহেরিকে নিয়ে সমালোচনা করা হয়।

এদিকে তাহেরির দাবি, এমন কোনো মাহফিলে উপস্থিত থাকার দাওয়াত তিনি পাননি। বৃহস্পতিবার আদালতে দায়ের করা মামলায় মাহফিলে দাওয়াত না দিয়ে অপপ্রচার, গালমন্দসহ নানা অভিযোগ তুলে ধরে আয়োজক কমিটির সদস্যসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেন তিনি।

ভয়েস টিভি/এসএফ

You may also like