Home বিনোদন মুক্তির অপেক্ষায় ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্র

মুক্তির অপেক্ষায় ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্র

by Amir Shohel
আগস্ট ১৯৭৫

ঢাকা : মুক্তির অপেক্ষায় রয়েছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। এ চলচ্চিত্রটির টিজার ও অফিসিয়াল পোস্টার রিলিজ দেয়া হয়েছে। এরইমধ্যে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেয়া হয়েছে এ চলচ্চিত্রটি। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল রাত ও পরদিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দাফনসহ নানা চক্রান্তের ঘটনা নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়। সেই ঘটনার আলোকে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল নির্মাণ করেছে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্র।

ঘাতকদের চক্রান্ত আর নানা ষড়যন্ত্রসহ নৃশংস হত্যাকাণ্ডের পরদিন যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দাফন করা হয়েছিল। সেই সব ঘটনা এ চলচ্চিত্রের মাধ্যমে দর্শকদের দেখানো হবে।

ইতিহাসভিত্তিক ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খান।

চলচ্চিত্রটির টিজার ও অফিসিয়াল পোস্টার রিলিজের পর চলচ্চিত্রটি মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে। সেন্সর হলেই শোকাবহ আগস্ট মাসের যে কোনো দিন চলচ্চিত্রটি সারাদেশে প্রদর্শনের জন্য ব্যবস্থা করা হবে জানিয়েছেন পরিচালক সেলিম খান।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন ও মাজনুন মিজানসহ আরও অনেকে।

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে হত্যা ও পরবর্তীতে চক্রান্তের ইতিহাস বিশ্বে ছড়িয়ে দেয়াসহ জাতির সামনে সঠিক ইতিহাস তুলে ধরার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এ চলচ্চিত্রে অভিনয় করা শিল্পীরা। প্রতিক্রিয়া জানাতে গিয়ে তারাও আবেগআপ্লুত হয়ে পড়েন।

ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির শোকের আবহ মাখা একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার বর্ণাঢ্য সংগ্রামী রাজনৈতিক জীবন নিয়ে সুদীপ কুমার দীপের কথা ও সুমন কল্যাণের সুরে এই গানটিতে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু।

বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধে অংশ নেয়া এই অভিনয় শিল্পী এভাবেই কান্নাজড়িত কণ্ঠে তুলে ধরেন নানা স্মৃতি।

আগস্ট ১৯৭৫ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান করা হবে। পাশাপাশি এ চলচ্চিত্রের অর্থ বন্যাদুর্গতদের সাহায্যার্থেও ব্যয় করা হবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

ভয়েস টিভি/এএস

You may also like