Home জাতীয় রাজধানীমুখী মানুষের ভীড় মহাসড়ক ও ফেরী ঘাটে

রাজধানীমুখী মানুষের ভীড় মহাসড়ক ও ফেরী ঘাটে

by shahin

ভয়েস রিপোর্ট: ঈদের ছুটি শেষে রাজধানীমুখী মানুষের ঢল নেমেছে । মানুষের ঢল নেমেছে ফেরী ঘাট গুলোতে । ভিড় বেড়েছে মহা সড়ক পথেও ।এক কথায় গণ পরিবহন না থাকায় করোনাকালে পরিবারের সঙ্গে ঈদ কাটিয়ে কর্মস্থলে ফেরা মানুষের দুভোগের অন্ত নেই । করোনার ঝুঁকি উপেক্ষা করে যে যে ভাবে পারছে ফিরছে রাজধানীতে ।

এদিকে উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন জেলা থেকে যাত্রীরা ঢাকায় ফিরতে পড়ছেন বিপাকে। গণপরিবহন না থাকায় তাদের ছোট গাড়ি, অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেল এমনকি পিকাপে বা ট্রাকে করেও গন্তব্যে রওনা দিতে দেখা গেছে। কেউ কেউ ঘাটে যানবাহন না পেয়ে পায়ে হেঁটেও রওনা দেন। যাদের ব্যক্তিগত গাড়ী আছে তারা ফিরছেন কিছুটা স্বস্তিতে ।

এ দিকে গণ পরিবহন না থাকায় ট্রাক, পিকআপ, ট্রলি, অটোরিক্সা, সিএনিজ, থ্রিহুইলা, মাইক্রো কিংবা ভাড়া করে বাহনে মানূষকে ফিরতে গুনতে হচ্ছে স্বাভাবিকের চেয়ে কয়েকগুন বেশি ভাড়া ।
বৃহস্পতিবার ভোর থেকে রাজধানীমুখী মানুষের ঢল নেমেছে পাটুরিয়া-দৌলতদিয়া , শিমুলিয়ায় ফেরী ঘাটে । ৪টি রো রো, ৪টি কে-টাইপ ও ২টি মিডিয়ামসহ মোট ১০টি ফেরিতে পার হচ্ছে যাত্রী এবং যানবাহন।

দক্ষিণবঙ্গ থেকে হাজার হাজার মানুষ কর্মস্থলে ফিরছেন। ফেরিগুলো কানায় কানায় পূর্ণ হয়ে শিমুলিয়ায় আসছে। সেখানে গাড়ির সংখ্যা কম, যাত্রীর সংখ্যাই বেশি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের এজিএস মো. শফিকুল ইসলাম বলেন, সকাল থেকে কাঠালবাড়ি থেকে হাজার হাজার মানুষ শিমুলিয়ায় আসেন। পরিবার পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি না মেনেই তারা আসছেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির বলেন, ‘আমরা যাত্রীদের নিরাপত্তায় কাজ করছি, কিন্তু যাত্রীরা শুনছেন না। কারো ধৈর্য নেই। ঘাটে এসে হুড়োহুড়ি করে তারা ঝুঁকি নিয়ে বিভিন্ন যানে চড়ে গন্তব্যে রওনা দিচ্ছে। নৌপথে আমাদের অভিযান অব্যাহত আছে।’
কাঠালবাড়ি ঘাটেও একাই অবস্থা দেখা গেছে । সেই সাথে ভিড় দেখা গেছে যমুনা সেতুর দুই পারেও ।

You may also like