Home ভিডিও সংবাদ চুয়াডাঙ্গা জেলাকে রেডজোন চিহ্নিত করে লকডাউন

চুয়াডাঙ্গা জেলাকে রেডজোন চিহ্নিত করে লকডাউন

by Newsroom

চুয়াডাঙ্গায় আশঙ্কাজনকহারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিনই নতুন নতুন এলাকায় সংক্রমণ ছড়াচ্ছে। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জেলাকে রেডজোন চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে।

চুয়াডাঙ্গা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডে প্রায় অর্ধশতাধিক মানুষ আক্রান্ত হওয়ায় লকডাউন ঘোষণা করা হলেও অধিকাংশ মানুষের মাঝেই নেই সচেতনতা। জেলার অন্যান্য এলাকাগুলোতেও স্বাস্থ্যবিধি মানছেন না কেউই। তাই প্রতিদিন বাড়ছে নতুন সংক্রমণ।

গেলো মার্চ মাসে এই জেলায় করোনা রোগীর সংখ্যা ছিল মাত্র ১ জন। এপ্রিলে ১০, মে মাসে ৮৪ এবং জুন মাসে বেড়ে দাঁড়ায় ১৩৩ জনে। আর চলতি মাসের ২৪ দিনে আক্রান্ত হয়েছে ২৬২ জন। বর্তমানে জেলায় মোট আক্রান্ত ৪৯০ জন। সরকারি হিসাবে জেলায় মারা গেছেন ৭ জন এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন প্রায় ২০ জন। স্থানীয়দের অভিযোগ, সংক্রমণ বাড়লেও নমুনা সংগ্রহের হার খুবই নগণ্য।

সিভিল সার্জনের দাবি, লকডাউন উঠে যাওয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। চারটি উপজেলায় প্রায় ৭০ জন চিকিৎসক নার্স কাজ করছে বলেও জানান তিনি।

এদিকে, স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে উদাসিনতার কারণে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে জানালেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। করোনা সংক্রমণ রোধে আরো কঠোর ব্যবস্থা নেয়ার দাবি স্থানীয়দের।


ভয়েসটিভি/চুয়াডাঙ্গা প্রতিনিধি/ডিএইচ

You may also like