Home জাতীয় লালমনিরহাটে উপ-নির্বাচন চলছে, নারী ভোটারের উপস্থিতি কম

লালমনিরহাটে উপ-নির্বাচন চলছে, নারী ভোটারের উপস্থিতি কম

by Amir Shohel

লালমনিরহাটের তিনটি ইউনিয়ন পরিষদ ও তিনটি ওয়ার্ডে উপ-নির্বাচনে ২০ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলছে। লবে টানা বিকেল ৫টা পর্যন্ত।

দেখা গেছে, হাতীবান্ধার গড্ডিমারী ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরুর পর থেকে ভোটার উপস্থিতি একেবারে কম। পুরুষ ভোটার কিছু থাকলেও নারী ভোটারের উপস্থিতি একেবারেই কম।

প্রার্থী ও প্রিসাইডিং কর্মকর্তার আশা ব্যক্ত করেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে।

মধ্য গড্ডিমারী পন্ডিতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার বেলায়েত হোসেন জানান, সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। তবে নারী ভোটার কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে।

এদিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ, হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউপির ৬ নম্বর ওয়ার্ড, আদিতমারীর সাপ্টিবাড়ি ইউপির ৯নং ওয়ার্ড এবং কালীগঞ্জ উপজেলার মদাতী ইউপির ২নং ওয়ার্ডেও ভোটগ্রহণ চলছে।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর (নৌকা প্রতীক), বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব ইকবাল আযম (ধানের শীষ প্রতীক), স্বতন্ত্র প্রার্থী আলী মর্তুজা সাথী (আনারস প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী রবিন্দ্রনাথ বাবুল (মোটরসাইকেল প্রতীক)।

হাতীবান্ধা উপজেলার পাটিকা পাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মজিবুল আলম সাদাত (নৌকা প্রতীক), বিএনপি মনোনীত প্রার্থী সফিয়ার রহমান (ধানের শীষ প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম (আনারস প্রতীক)।

এছাড়া গড্ডিমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু বক্কর সিদ্দিক শ্যামল (নৌকা প্রতীক), বিএনপির প্রার্থী আবু তাহের মো. শফিকুল ইসলাম (ধানের শীষ প্রতীক), জাতীয় পার্টির আনোয়ার হোসেন (লাঙ্গল প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন খন্দকার (মোটরসাইকেল প্রতীক)।

লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল হাসান জানান, ভোটকেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। ভোটারা নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ি ফিরছেন।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান এবং হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ও গড্ডিমারী ইউনিয়নের চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। আজ ২০ অক্টোবর এসব ইউনিয়নে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

ভয়েসটিভি/এএস

You may also like