Home জাতীয় ‌১ লাখ ১০ হাজার টাকার ল্যাপটপ-প্রিন্টার পাচ্ছেন এমপিরা

‌১ লাখ ১০ হাজার টাকার ল্যাপটপ-প্রিন্টার পাচ্ছেন এমপিরা

by Amir Shohel
ল্যাপটপ-প্রিন্টার পাচ্ছেন এমপিরা

জাতীয় সংসদ সদস্যদের (এমপি) প্রায় ‌১ লাখ ১০ হাজার টাকার ল্যাপটপ ও প্রিন্টার মেশিনে দেয়া হচ্ছে। ল্যাপটপ দেয়া হচ্ছে ৯০ হাজার টাকা দামের। আর প্রিন্টার মেশিনের দাম প্রায় ২০ হাজার টাকা। সেই প্রিন্টার মেশিনে স্ক্যানিংও করা যাবে। ৩৫০ জন এমপিকে পর্যায়ক্রমে এসব দেয়া হবে।

ইতোমধ্যে সংসদ ভবন থেকে এমপিদের মধ্যে ল্যাপটপ ও প্রিন্টার বিলি শুরু হয়েছে। একমাস তাদের মধ্যে এই দুটি যন্ত্র বিলি করা হবে।

জানা গেছে, গত সংসদে ফেরত দেয়ার শর্তে এমপিদের ল্যাপটপ দেয়া হলেও পরে আর তা ফেরত নেয়া হয়নি। এগুলোও ফেরত নেয়া হবে না।

এমপিদের দাফতরিক কাজে ব্যবহারের জন্য ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হচ্ছে বলে জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে। জানা যায়, এজন্য এমপিদের কাছে চাহিদাপত্রও চাওয়া হয়েছিল। সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সই করা চিঠিতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে চাহিদাপত্র চাওয়া হয়েছিল। সেই চাহিদাপত্র মোতাবেক ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারের সংসদের কার্যালয় থেকে বিলি করা হচ্ছে এসব।

মন্ত্রণালয়ের ‘জাতীয় সংসদ সচিবালয়ের আইসিটি অবকাঠামো, মানবসম্পদ ও প্রযুক্তি দক্ষতা উন্নয়ন’ শীর্ষক একটি প্রকল্পের আওতায় এমপিদের এসব দেয়া হচ্ছে।

মন্ত্রণালয় ল্যাপটপ ও প্রিন্টার ক্রয় করলেও বিতরণ করছে সংসদের আইটি বিভাগ। এর মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মো. আসিফ ইকবাল বলেন, ‘আমরা এখনো সবগুলো ল্যাপটপ ও প্রিন্টার পাইনি। তবে পর্যায়ক্রমে এগুলো পাব।’

ভয়েসটিভি/এএস

You may also like