Home বিনোদন শাপলা মিডিয়া’র নতুন চলচ্চিত্র ‘বুবুজান’

শাপলা মিডিয়া’র নতুন চলচ্চিত্র ‘বুবুজান’

by Amir Shohel

নারীর প্রতি সহিংসতা রোধের অঙ্গীকার নিয়ে নির্মাণ হতে যাচ্ছে শাপলা মিডিয়া’র নতুন চলচ্চিত্র ‘বুবুজান’। এ চলচ্চিত্রে এই সময়ের জনপ্রিয় সুপারহিট নায়ক শান্ত খানের সঙ্গে নায়িকা হিসেবে অভিনয় করবেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম রানার্সআপ নিশাত নাওয়ার সালওয়া। সম্প্রতি শাপলা মিডিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮-এর চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হয়েছিলেন নিশাত নাওয়ার সালওয়া। এরপর থেকে বেশ কয়েকটি বিজ্ঞাপন করেছেন তিনি। একাধিক নাটকে কাজের প্রস্তাব পেয়েও ছেড়ে দিয়েছেন। কারণ তিনি শুরুটা করতে চেয়েছিলেন চলচ্চিত্র দিয়ে। অবশেষে খুঁজে পেলেন সেই কাঙ্ক্ষিত গন্তব্য।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় নাম লেখানোর আগে বিজ্ঞাপন ছাড়াও কয়েকটি গানের ভিডিওতে কাজ করেছেন সালওয়া। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী তিনি। নবীণ এই নায়িকার দৃঢ় আত্মবিশ্বাস, তিনি চলচ্চিত্রে ভালো করবেন। বড় পর্দায় নিজেকে প্রতিষ্ঠা করারও প্রত্যয় তার।

চলচ্চিত্রটি দর্শকপ্রিয় হবে জানিয়ে নায়ক শান্ত খান বলেন, দেশে প্রতিদিন কোথাও না কোথাও নারী নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধ ঘটছে। সিনেমাটির মাধ্যমে এসব অপরাধের বিরুদ্ধে জনগণ সোচ্চার হবে।

২০০১ সালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ধর্ষণের শিকার হয় নবম শ্রেণির ছাত্রী পূর্ণিমা রানী শীল। ওই মামলার রায়ে ১১ আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়। দেশজুড়ে আলোড়ন তোলা এ ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে চলচ্চিত্র ‘বুবুজান’। চলচ্চিত্রটি প্রযোজনা করছেন দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান। আর পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। দ্রুতই ঢাকা, চাঁদপুর ও নারায়ণগঞ্জে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হবে।

চলচ্চিত্রটি নিয়ে পরিচালক শামীম আহমেদ রনি জানালেন, ছবির প্রেক্ষাপট নারী নির্যাতন। দেশে প্রতিদিন কোথাও না কোথাও নারী নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধ ঘটছে। এই অপরাধ নিয়েই মূলত গল্প হবে। তবে গল্পের সূত্রধর হবে ভাইবোন। তাদের কেন্দ্র করে সবকিছু ঘটবে।

‘বুবুজান’ চলচ্চিত্রটি তৈরি একটা বড় চ্যালেঞ্জ উল্লেখ করে শামীম আহমেদ রনি বলেন, সারা দেশের মানুষ ঘটনাটি জানে। তাই পর্দায় সেটা বাস্তবসম্মত করে তোলাই প্রধান দায়িত্ব।

২০১৯ সালের ৫ ডিসেম্বর ‘প্রেমচোর’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ঢালিউডে যাত্রা শুরু করেন শান্ত খান। এ চলচ্চিত্রে শান্ত খানের সঙ্গে জুটি বাঁধেন ভারতের নেহা আমানদীপ।

শান্ত খান বেশ কয়েকটি নতুন কাজের মধ্য দিয়ে জানান দিয়েছেন অভিনয় দক্ষতা। এরইমধ্যে ‌‌‌‌নায়ক ‌‍‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘শুভ সকাল’, ‘ধামাকা’, ‘গ্যাংস্টার’, ‘৭১ এর ইতিহাস’ এবং ‘প্রিয়া রে’ চলচ্চিত্রে দীঘির সঙ্গে জুটিবদ্ধ হয়ে শান্ত খান ইতোমধ্যে কাজ করেছেন। এই ৬টি চলচ্চিত্রেই নায়ক শান্ত খানের বিপরীতে নায়িকা হিসেবে থাকছেন দীঘি।

নায়ক শান্ত খান প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খানের ছেলে।

ভয়েসটিভি/একে/এএস

You may also like