Home অপরাধ শাহজালালে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ যাত্রী আটক

শাহজালালে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ যাত্রী আটক

by Amir Shohel

ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আনুমানিক ২ কোটি ২২ লাখ টাকা মূল্যের ৩ কেজি ৭০০ গ্রাম স্বর্ণসহ দুবাই থেকে আগত মো. আলমাস আলী নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। ১৩ আগস্ট বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটে দুবাই থেকে আগত বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী ছিলেন তিনি।

বিষয়টি নিয়ে ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ টিম) মো. সোলাইমান হোসেন জানান, গোপন তথ্যের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস, ঢাকার কর্তব্যরত বি শিফট কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে।

তিনি আরও জানান, গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশীর একপর্যায়ে বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ টায় দুবাই থেকে আগত বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী মো. আলমাস আলীকে চ্যালেঞ্জ ও তল্লাশি করা হয়। তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভিতরে থাকা ২টি মিক্সার মেশিন মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৩ কেজি ৭০০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ২২ লাখ টাকা।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং আটককৃত যাত্রীকে পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলে জানান ঢাকা কাস্টমস হাউজের এ কর্মকর্তা।

ভয়েসটিভি/প্রতিবেদক/এএস

You may also like