Home জাতীয় ‘শিক্ষার দ্রুত মান উন্নয়নে বাংলাদেশ বিশ্বে মডেল‘

‘শিক্ষার দ্রুত মান উন্নয়নে বাংলাদেশ বিশ্বে মডেল‘

by Newsroom

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষার আলো জ্বালানোর অঙ্গীকার বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছেন। এর ফলশ্রুতিতে শিক্ষার দ্রুত মান উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মডেলে পরিণত হয়েছে। শিক্ষার উৎসাহ প্রদানের জন্যে শিক্ষার্থীদের মাঝে সোলার বাতি বিতরণ করা হচ্ছে।

২৬ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীএমপি। এসময় শিক্ষার্থীদের অভিভাবক ও বিশেষ শ্রেণীর মানুষের মাঝে সোলার বাতি বিতরণ ও ধর্মীয় প্রতিষ্ঠানে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের সফল রাষ্ট্র নায়কদের ভাস্কর্য তৈরির উদাহরণ দিয়ে তিনি বলেন, যে বা যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরি করা নিয়ে বিরোধিতা করে, তারা এক প্রকার মতলববাজ। তারা কোনদিন দেশের উন্নয়ন নিয়ে ভাবেনি। তারা অযৌক্তিক ও গোমরাহি ইস্যু নিয়ে বারবার মাঠ গরম করার চেষ্টা করে অবশেষে জনগনের কাছে ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে। জনগন এখন আর তাদের কথায় কর্ণপাত করে না। তাই গোমরাহি কথা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত না করে দেশ ও জাতির উন্নয়নে একসাথে কাজ করুন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহ-সভাপতি আম্বিয়া খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, নকলা থানার অফিসার ইনচার্জ মো. মুশফিকুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রিপন, পাঠাকাটা ইউপির চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাত প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য করবেন না : প্রধানমন্ত্রী

দুই দিনের সংক্ষিপ্ত এ সফরে এসে দুর্যোাগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে তিনি নকলা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসার দ্বিতীয় শ্রেণিতে অধ্যায়নরত সেরা ১০ শিক্ষার্থীর অভিভাবকদের মাঝে ৪ হাজার ৫৩৫টি সৌর বাতি প্রদান করেন। এছাড়া ১৭১টি ধর্মীয় প্রতিষ্ঠানে টিন ও বিভিন্ন অংকের টাকা ও চেক প্রদান করেন।

ভয়েস টিভি/এমএইচ

You may also like