Home জাতীয় সংক্রমণের হার বাড়ছে, তবে লকডাউনের সিদ্ধান্ত নেই: স্বাস্থ্যমন্ত্রী

সংক্রমণের হার বাড়ছে, তবে লকডাউনের সিদ্ধান্ত নেই: স্বাস্থ্যমন্ত্রী

by Shohag Ferdaus

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার সংক্রমণের হার বাড়ছে। তবে এখনও লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেই সরকারের। সংক্রমণের হার ঊর্ধ্বমুখী থাকলে বিষয়টি বিবেচনা করা হবে।

১ জানুয়ারি শনিবার বিকেলে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনার বুস্টার ডোজ টিকা কার্যক্রমের উদ্বোধনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘ওমিক্রনে যুক্তরাজ্যে ১ লাখ ও যুক্তরাষ্ট্রে ৪ লাখ পর্যন্ত সংক্রমিত হয়েছে। আমাদের দেশে এই অবস্থা আমরা চাই না। আমাদের দেশকে সুরক্ষিত রাখতে চাইলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা কার্যক্রম শুরু হয়েছে। জানুয়ারি মাসে অন্তত ৪ কোটি ডোজ টিকা দেওয়া সম্ভব হবে। এতে করে আশা করা যায়, আগামী এপ্রিল-মে মাসের মধ্যেই আমরা সাড়ে ১২ কোটি জনগণকে দ্বিতীয় ডোজ টিকা দিতে পারব।’

বুস্টার ডোজ উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. সামিউল ইসলাম, সম্প্রসারিত টিকাদান কর্মসূচির লাইন ডিরেক্টর ডা. শামসুল হক, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন প্রমুখ।

ভয়েস টিভি/এসএফ

You may also like