Home ভিডিও সংবাদ সরু সড়কের জন্য লাখো মানুষের দুর্ভোগ

সরু সড়কের জন্য লাখো মানুষের দুর্ভোগ

by Amir Shohel

বাইপাস দিয়ে ভারি যাবাহন চলাচল না করে নড়াইল শহরের মূল সড়ক দিয়ে যানবাহন চলাচল করায় প্রতিনিয়ত যানযটের সৃষ্টি হচ্ছে, ঘটছে দুর্ঘটনা। এতে প্রতিদিনই চরম দুর্ভোগে পড়ছে শহরে চলাচলকারী অসংখ্য মানুষ।

জানা গেছে, নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে রুপগঞ্জ বাজার পর্যন্ত মাত্র আড়াই কিলোমিটার সরু সড়কের দুই পাশ জুড়ে মার্কেট রয়েছে। মূলত এই সড়ক ঘিরেই গড়ে উঠেছে নড়াইল শহর (বাণিজ্যিক এলাকা)। এই সড়কের দুই পাশে রয়েছে বড় বড় ৫টি শিক্ষা প্রতিষ্ঠান। এ সব প্রতিষ্ঠানে পড়াশোনা করে এলাকার কয়েক হাজার কোমলমতী শিক্ষার্থী। সড়কের দুপাশে রয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস। এই সড়কে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ দিন রাত চলাচল করে। মাত্র ১৮ ফুট চওড়া এই সড়ক দিয়ে অবৈধভাবে সার্বক্ষনিক শত শত দূরপাল্লার বাস ট্রাকসহ বিভিন্ন ভারি যানবাহন চলাচল করার কারনে দুর্ভোগে পড়তে হচ্ছে পথচারীদের।

পথচারীরা জানান, শহরের পাশ দিয়ে বাইপাস থাকলেও সেই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল না করে প্রশাসনকে বৃদ্ধাগুলি দেখিয়ে শহরের মধ্য দিয়ে দূরপাল্লার ভারী যানবাহনসহ বিভিন্ন গাড়ি চলাচল করায় প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটছে। এদিকে সড়কটি মাত্র ১৮ ফুট চওড়া হওয়ায় যানযটের সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত।

সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, ভারি যানবাহন চলাচল করার জন্য সে সড়কটি রয়েছে সেটি ব্যবহার না করে পথ সংক্ষিপ্ত করার জন্য চালকরা অবৈধ্যভাবে শহরের মধ্য দিয়ে চলাচল করছে। এতে শহরের মধ্যদিয়ে চলাচলকারী পথচারীদের ঝুঁকি বেড়ে গেছে। শহরের মধ্যে দিয়ে ভারি যানবহন চলাচল বন্ধ করার জন্য জেলা প্রশাসকের হস্থক্ষেপ কামনা করেছেন সড়ক বিভাগ।

এদিকে শহরের মধ্য দিয়ে এই ২.৫ কিলোমিটার সড়ক ফোরলেন করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন সড়ক বিভাগের কর্মকর্তারা।

ভয়েসটিভি/এএস

You may also like