Home জাতীয় ‘সাইকেলে চড়ে আদালতে আসবেন হাইকোর্টের বিচারপতি’

‘সাইকেলে চড়ে আদালতে আসবেন হাইকোর্টের বিচারপতি’

by Newsroom

মাঝে মাঝেই সাইকেলে চড়ে আদালতে আসবেন বলে জানিয়েছেন হাইকোর্টের বিচারপতি মো.আশরাফুল আলম। পাশাপাশি সাইকেলের জন্য আলাদা লেন করতেও সুপ্রিম কোর্ট বার সভাপতি ও অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

০৫ নভেম্বর বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভবনের দক্ষিণ পাশে সাইকেল শেড উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিচারপতি মো. আশরাফুল কামাল।

তিনি বলেন, সাইকেল একটি পরিবেশ বান্ধব বাহন। এতে কোনো তেল খরচ হয় না। আমি নিজেও সাইকেলে করে কোর্টে আসতে চাই। চেষ্টা করছি শিগগিরই আমি একটা সাইকেল কিনে বাসা থেকে কোর্টে আসবো। আমরা মাঝে মাঝেই আসতে পারি, তাতে অসুবিধা কী? এতে সরকারের জ্বালানি খরচ বাঁচবে, পরিবেশ সুন্দর হবে।

সুপ্রিমকোর্ট এই আইনজীবী বলেন, বর্তমান সময়ের পরিস্থিতির আলোকে সাইকেলই নিরাপদ বাহন। নিয়মিত সাইকেল চালালে ডায়াবেটিস ও হাইপ্রেসার কমে যাওয়ার পাশাপাশি অসুখ-বিসুখও কম হবে বলেও মনে করেন তিনি।

এসময় বিচারপতি আশরাফুল কামাল সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনের মাধ্যমে সরকারকে আহবান জানিয়ে বলেন, আমরা সাইকেলের জন্য আলাদা লেন চাই। সারা পৃথিবীতে আছে।সুপ্রিমকোর্ট যেটা করে সেটা বাংলাদেশ অনুসরণ করে। মানুষ সেটা গুরুত্বসহকারে পালন করে। এ কারনে সাইকেলিংয়ের এ উদ্যোগকে চালিয়ে নিতে বারের সকলের প্রতি আহবান জানান তিনি।

পরে অ্যাটর্নি জেনারেল এবং সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন বলেন, আমি এখনই সড়ক পরিবহন সচিবকে অনুরোধ করবো। কম করে হলেও ঢাকা শহরে সড়কগুলোর কিছু সড়কে যেন আলাদা সাইকেলের জন্য লেন করেন।

আশা করি এটা করা যাবে। সাইকেলিংয়ের জন্য সব ধরনের সহযোগিতা সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি থেকে করা হবে বলেও জানান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

ভয়েস টিভি/টিআর

You may also like