Home জাতীয় সাধারণ ছুটি আর বাড়ছে না

সাধারণ ছুটি আর বাড়ছে না

by shahin

অনজাম খালেক: মহামারী করোনা ভাইরাসের কারণে চলমান সাধারণ ছুটি আর বাড়ছে না। এ সময় সীমিত আকারে গণ পরিবহনও চলবে । তবে  বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে অফিস চালু রাখা যাবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিমন্ত্রী জানান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান নিজস্ব নিয়মে সীমিত আকারে চালু থাকবে। বয়স্ক এবং গর্ভবতী নারীরা এই সময়ে অফিসে আসবেন না।  স্কুল-কলেজ আপাতত বন্ধ থাকবে ১৫ জুন পর্যন্ত। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দিতে হবে। প্রধানমন্ত্রী স্বাক্ষর করেছেন। বৃহস্পতিবার (২৮ মে) সকালে প্রজ্ঞাপন জারি করা হবে।

সভা-সমাবেশ, গণজমায়েত বন্ধ থাকবে। অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখতে সীমিত পরিসরে সব অফিস খোলা রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে টানা ৬৭ দিনের ছুটি চলছে দেশে। আগামী ৩০ মে শেষ হচ্ছে সাধারণ ছুটি। টানা এই ছুটির কারণে ইতোমধ্যে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্থবিরতা নেমেছে। দুর্ভোগে পড়েছেন নানা শ্রেণী পেশার মানুষ। এ অবস্থায় সরকার ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত দিয়েছে।

মার্চ মাসের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যেতে থাকায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সবশেষ আগামী ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা দেয়া হয়।

You may also like