Home বিনোদন সাড়া ফেলেছে বন্ধুত্বের গল্প ‘নেটওয়ার্কের বাইরে’

সাড়া ফেলেছে বন্ধুত্বের গল্প ‘নেটওয়ার্কের বাইরে’

by Amir Shohel

কক্সবাজার ঘুরে ট্রলারে করে সেন্ট মার্টিন যাচ্ছে চার বন্ধু। বাতাস আর ঢেউয়ের শব্দে ফোনের অপর প্রান্তের কিছুই শোনা যায় না। নেটওয়ার্কও যায় যায় অবস্থা। এ রকম এক সময়ে মুন্নাকে ফোন করে তানিয়া।

বেড়াতে আসার পথে বাসে মুন্নার সঙ্গে তানিয়োর পরিচয়। যাত্রাপথে ঘুমিয়ে পড়েছিল মুন্না। তানিয়াও কিছু না বলে নিজ গন্তব্যে নেমে যায়। তারপর তাকে খুঁজে বের করে মুন্না। যদিও তানিয়া তাকে পাত্তা দেয় না। বয়সে মুন্নার পাঁচ বছরের বড় সে। তবু অসম বয়সী তানিয়ার প্রেমে পড়ে যায় মুন্না। সেই মেয়ের ফোন পেয়ে চমকে ওঠে সে। ফোনের ওপাশ থেকে তানিয়াকে বলতে শোনে, ‘আমি আপনাকে মিস করছি কেন বলুন তো?’ ‘ছি, কিস কেন করবেন?’ বলে মুন্না, ‘কিস না, মিস’ তানিয়া বলার পর মুন্না বলে ওঠে ‘কি কিশমিশ…।’

‘নেটওয়ার্কের বাইরে’ চার তরুণ–তরুণীর গল্প। পুরো সিনেমায় তাদের সাবলীল সংলাপই যেন দর্শকদের ডুবিয়ে রাখবে রোমাঞ্চে।

অসম বয়সী তানিয়া–মুন্না জুটির প্রেমের সমাপ্তি হয়তো ভিজিয়ে দেবে চোখ। চাকরি খুঁজে না পাওয়া বেকার রাতুল একপর্যায়ে বসতে রাজি হয় বাবার সবজির দোকানে। বারবার প্রেমে ব্যর্থ হওয়া আবির কথা দিয়েছিল, আর ব্রেকআপ নয়, এবার বিয়ে করবে সে। কিন্তু হঠাৎ ঝড়ে সব এলোমেলো হয়ে যায়।

৯০ মিনিটের ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’। এতে সদ্য বিশ্ববিদ্যালয় সমাপ্ত করা চার বন্ধুর আনন্দ–বেদনা, ভ্রমণ ও অপ্রত্যাশিত ঘটনার গল্প প্রাধান্য পেয়েছে। ওয়েব ফিল্মে তাদের বন্ধন, বন্ধুত্ব এবং জীবনের উত্থান-পতনের গল্প দেখানো হয়েছে।

চার বন্ধু শহুরে ইট-পাথরের জঞ্জাল থেকে বেরিয়ে নেটওয়ার্কের বাইরে যাওয়ার জন্য একটি ভ্রমণ পরিকল্পনা করে। এটিই তাদের প্রথম ট্যুর, তারা এটি চিরকাল চালিয়ে যাওয়ার পরিকল্পনা করে। কিন্তু একটি অপ্রত্যাশিত ঘটনা তাদের জীবন পরিবর্তন করে দেয়। কক্সবাজার এবং সেন্টমার্টিনে যখন তারা মজা, ঠাট্টা এবং উন্মাদনায় লিপ্ত ছিল, তখন তাদের সাথে এই অপ্রত্যাশিত ঘটনা ঘটে।

ভ্রমণ–রোমাঞ্চ–ট্র্যাজেডি, নানা ঘরানার এ ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, নাজিয়া হক অর্ষা, নাজিফা তুষি, ইয়াশ রোহান, তাসনিয়া ফারিণ, তাসনুভা তিশা, খায়রুল বাশার, জোনায়েদ বোগদাদীসহ প্রায় সবাই বেশ শক্তিশালী অভিনয় উপহার দিয়েছেন। নেটওয়ার্কের বাইরে ওয়েব ফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান।

সিনেমার চিত্রগ্রহণ, সংগীতায়োজন আকর্ষণীয়। বলাই বাহুল্য, কক্সবাজার ও সেন্ট মার্টিনকে আগে কেউ পর্দায় এভাবে দেখাননি।

ভয়েসটিভি/এএস

You may also like